• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

একটি কুচক্রী মহল ‘পাঠান’ আনছে : ঝন্টু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১, ২০২৩, ০২:৩০ পিএম
একটি কুচক্রী মহল ‘পাঠান’ আনছে : ঝন্টু

সরকারি ছাড়পত্র পেলে ৫ মে দেশে মুক্তি পেতে পারে শাহরুখ খান অভিনীত আলোচিত সিনেমা ‘পাঠান’। কিন্তু ইন্ডাস্ট্রির কিছু নির্মাতার দাবি, এ সিনেমার মুক্তি যেন আরও অন্তত দুই সপ্তাহ পিছিয়ে দেওয়া হয়। তারা মনে করছেন, ঈদ উপলক্ষে মুক্তি পাওয়া ছবিগুলো ভালো সাড়া পাচ্ছে। এমন সময়ে বিদেশি ছবি মুক্তি পেলে তারা ক্ষতিগ্রস্ত হবেন।

এ নিয়ে রোববার (৩০ এপ্রিল) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলন আয়োজিত হয়। এতে ঢালিউডের চিত্রনাট্যকার ও নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু বলেন, “একটি কুচক্রী মহল পাঠান আনছে।”

এ নির্মাতা বলেন, “আমরা ভাষা আন্দোলন করে বাংলা ভাষাকে প্রতিষ্ঠিত করেছিলাম। একটি কুচক্রী মহল ‘পাঠান’ আনছে। আমাদের বাংলা ছবিকে গলা টিপে হত্যা করার জন্য। অনেক আগে থেকে বলা আছে, আমাদের বাংলা ছবি যখন হলে চলবে, তখন হিন্দি ছবি চালানো যাবে না। অনেক পরে চলবে। আগে বাংলা।”

দেলোয়ার জাহান ঝন্টু আরও বলেন, “কী লজ্জা, কী লজ্জা! বঙ্গবন্ধুর বাংলাদেশে উর্দু-হিন্দি ছবি সরিয়ে বাংলা ছবি চালানোর জন্য অনুরোধ করতে হচ্ছে! আমাদের দেশ, আমার ভাষা, আমার সব কিছু; অথচ হিন্দি ছবি যেটার আশি শতাংশ উর্দু, সেই ছবি সরিয়ে আমাদের ছবি চালানোর জন্য আমরা অনুরোধ করছি!”


 

Link copied!