• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

প্রকাশ্যে ‘মুজিব’ বায়োপিকের আরও একটি গান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৩, ০৭:১৬ পিএম
প্রকাশ্যে ‘মুজিব’ বায়োপিকের আরও একটি গান
‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে আরিফিন শুভ।ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত হয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমা। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল।

সোমববার (৯ অক্টোবর) রাতে ‘মুজিব: দ্য মেকিং অফ অ্যা নেশন’ নামের ইউটিউব চ্যানেলে ‘কী কী জিনিস এনেছো দুলাল’ শিরোনামের গানটি প্রকাশ করা হয়েছে। এ সিনেমায় সংগীত পরিচালনা করেছেন শান্তনু মৈত্র।

আগামী ১৩ অক্টোবর (শুক্রবার) মুক্তি পাবে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি। সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। ফজিলাতুননেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ।

এ ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ ও মিশা সওদাগরসহ দেশের শতাধিক অভিনয় শিল্পী।

এর আগে গত ৫ অক্টোবর (বৃহস্পতিবার) রাতে ইউটিউবে প্রকাশ পায় ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার ‘অচিন মাঝি’ গানটি। এটি লিখেছেন জাহিদ আকবর। 

Link copied!