• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

টিকটককে শিক্ষামূলক করতে চান অভিনেত্রী শবনম ফারিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২২, ০৪:০০ পিএম
টিকটককে শিক্ষামূলক করতে চান অভিনেত্রী শবনম ফারিয়া

টিকটক বেশ জনপ্রিয় ভিডিও শেয়ারিং মাধ্যম। এই টিকটিক নিয়ে সমালোচনার কোনো কমতি নেই। এবার এই মাধ্যমটিকে নিয়ে নতুন পরিকল্পনার কথা জানা গেছে।

এই মাধ্যমটিকে কাজে লাগিয়ে যাতে কিশোর-কিশোরীরা আনন্দের সঙ্গে শিখতে পারে এজন্য এটি  ব্যবহারের কথা বলেছেন অভিনেত্রী শবনম ফারিয়া।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকালে রাজধানীর ব্র্যাক সেন্টারে তারুণ্যের উৎসবে এ কথা বলেন তিনি। যৌন-প্রজনন স্বাস্থ্য ও অধিকার সম্পর্কে জানানো এবং সমাজে লিঙ্গ সমতা প্রতিষ্ঠার বিষয় নিয়ে এই উৎসব হয়।

ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির প্রধান শাশ্বতী বিপ্লব বলেন, এখন সবার হাতে মোবাইল, ইন্টারনেট ও সোশ্যাল মিডিয়া আছে। আছে পর্ণগ্রাফি। সেগুলো খুব সহজে সবার কাছে পৌঁছে যাচ্ছে ভুল বার্তা, ভুল তথ্য নিয়ে।

প্যানেল আলোচনায় আরও অংশ নেন সাহিত্যিক ও প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক, নেদারল্যান্ডস দূতাবাসের সিনিয়র পলিসি অ্যাডভাইজার মাশফিকা জামান সাটিয়ার, জামালপুরের ইজ্জাতুন্নেসা উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা শামীমা আক্তার, ময়মনসিংহের আনন্দ মোহন কলেজের শিক্ষার্থী কথা আক্তার, লিঙ্গ বৈচিত্র্যপূর্ণ কমিউনিটির সদস্য একই কলেজের শিক্ষার্থী তালহা তাবাসসুম।

Link copied!