• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

‘এক আকাশের ছাদ’-এ সাফা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৮, ২০২৩, ০৩:৩৩ পিএম
‘এক আকাশের ছাদ’-এ সাফা

সারাবছরই নাটক-টেলিফিল্ম নিয়ে ব্যস্ত থাকেন জনপ্রিয় অভিনেত্রী সাফা কবির। ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয়ের মাধ্যমে দারুণ গ্রহণযোগ্যতাও তৈরি করেছেন দর্শকদের ভেতর। তবে ঈদ এলে তার কাজের পরিমাণ ও ব্যস্ততা বেড়ে যায় কয়েকগুণ।

এবারের ঈদেও বেশ কিছু নাটকে অভিনয় করেছেন তিনি। সেই তালিকায় থাকা ‘এক আকাশের ছাদ’ নাটকটি।

দীর্ঘ ১১ বছর পর নিজ দেশে পা রাখলো জিতু। এয়ারপোর্ট থেকে বের হয়ে সোজা বড় খালা জহুরা বেগমের বাসায়। মায়ের পছন্দের ব্রিটিশ মেয়েকে বিয়ে করবেনা বলেই সুদূর ইংল্যান্ড থেকে পালিয়ে আসা। ঠিকানা ভুল করে অন্য ফ্ল্যাটের বেল চাপে জিতু। দরজা খুলতেই নিজের খালাতো বোন মনে করে কণাকে জড়িয়ে ধরে ফেলে। কণার সঙ্গে এভাবেই পরিচয়টা হলো জিতুর। যদিও ভুল বোঝাবুঝি তখনই শেষ কিন্তু কণার নীল শাড়ি, সাদা ব্লাউজ, বেণী বাঁধা চুল আর কপালের টিপ যেন আটকে ফেলে জিতুকে। বিকেলটা ছাদের কার্ণিশে বসে সূর্য ডোবা উপভোগ করে কণা। বিভিন্ন অজুহাতে প্রতিদিন বিকেলে কফির মগ হাতে জিতু গল্প জুড়ায় কণার সঙ্গে।

মারুফ হোসেন সজীবের রচনা ও রাইসুল তমালের পরিচালনায় নাটকটিতে আরও অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান, সাফা কবির, রোজী সিদ্দিকী, মিলি বাশার, শেলী আহসান প্রমুখ। নাটকটি এনটিভিতে প্রচার হবে ঈদের তৃতীয় দিন রাত ১১টা ০৫ মিনিটে।

 

Link copied!