• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

এ বছর ১০ টি হিন্দি ছবি মুক্তি পাবে দেশে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৩, ১০:১৩ এএম
এ বছর ১০ টি হিন্দি ছবি মুক্তি পাবে দেশে

বিদেশি সিনেমা দেশের হলে মুক্তি দেওয়া নিয়ে অনেক দিন ধরেই বিতর্ক চলছে। কেউ মনে করেন এটি দেশের চলচ্চিত্র শিল্পের জন্য হুমকি। আবার কারও মত মৃত প্রায় প্রেক্ষাগৃহগুলোকে বাঁচাতে এর বিকল্প নেই। এমন আলোচনা-সমালোচনার মধ্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এ বছর ১০টি হিন্দি সিনেমা আমদানির অনুমতি দিতে যাচ্ছে। এ ছাড়া আগামী বছর দেশে ৮টি হিন্দি সিনেমা মুক্তি পাবে। মন্ত্রণালয়ের একাধিক সূত্র গণমাধ্যমকে খবরটি নিশ্চিত করেছেন। ২-১দিনের মধ্যে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করবে মন্ত্রণালয়।

তথ্য মন্ত্রণালয় সূত্রের বরাত দিয়ে দ্য ডেইলি স্টার জানায়, গত ১২ ফেব্রুয়ারি চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৯টি সহযোগী সংগঠন যৌথভাবে নিয়ে এ সংক্রান্ত চিঠি দিয়েছিলেন তথ্য মন্ত্রণালয়ে। সেই চিঠি বাণিজ্য মন্ত্রণালয় হয়ে তথ্য মন্ত্রণালয়ে এসেছে। হিন্দি সিনেমা আমদানি বিষয়ে যেসব সমস্যা ছিল, তার সমাধান হয়েছে। ফলে চলতি বছর ১০টি এবং ২০২৪ সালে ৮টি হিন্দি সিনেমা আমদানি করে প্রদর্শন করা যাবে।

এই অনুমতির ফলে বাংলাদেশে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ মুক্তিতে কোনো বাধা থাকছে না। তবে এই হিন্দি সিনেমার বিপরীতে বাংলাদেশি কোন সিনেমা ভারতে পাঠানো হবে সেটা এখনো ঠিক হয়নি বলে জানা গেছে।

 

Link copied!