• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

প্রিয় শিক্ষককে হারিয়ে শোকাহত বাপ্পী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২১, ০২:৩১ পিএম
প্রিয় শিক্ষককে হারিয়ে শোকাহত বাপ্পী

প্রিয় শিক্ষক, জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে শোকাহত হয়ে পড়েছেন বড় পর্দার জনপ্রিয় অভিনেতা বাপ্পী চৌধুরী। প্রিয় শিক্ষককে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছেন এই অভিনেতা।

১ ডিসেম্বর বুধবার নিজের ফেসবুকে প্রয়াত শিক্ষক রফিকুল ইসলামের সঙ্গে একটি ছবি পোস্ট করেন বাপ্পী। ছবিতে দেখা যায়, দুটি চেয়ারে বসে রয়েছেন দুজন। রফিকুল ইসলাম কিছু বলছেন আর বাপ্পী চৌধুরী মন দিয়ে তার কথা শুনছেন এবং লিখছেন।

ছবি পোস্ট করে ক্যাপশনে বাপ্পী চৌধুরী লেখেন, “জাতীয় অধ্যাপক ‘রফিকুল ইসলাম’ স্যার আর নেই। আমার সৌভাগ্য হয়েছিল স্যারের ক্লাস করার। কতটা আদর পেয়েছি, তা বলার ভাষা আমার নেই। গতকাল থেকে বারবার তাই লিখতে গিয়েও শব্দগুলো হারিয়ে যাচ্ছিল। স্যার আপনার প্রয়াণ আমাকে নতুন করে বুঝিয়ে দিল আমি আপনাকে কতটুকু ভালোবাসতাম। ভালো থাকবেন স্যার।”

ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পর্যন্ত বাংলাদেশের বন্ধুর পথ পরিক্রমার অগ্নিসাক্ষী ছিলেন জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম। রাজধানী ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩০ নভেম্বর মঙ্গলবার তার মৃত্যু হয়। স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত এই শিক্ষক, গবেষকের বয়স হয়েছিল ৮৭ বছর।

Link copied!