• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

তোপের মুখে ‘দ্য এম্পায়ার’ ওয়েব সিরিজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৮, ২০২১, ০১:২৩ পিএম
তোপের মুখে ‘দ্য এম্পায়ার’ ওয়েব সিরিজ

ওটিটি প্ল্যাটফর্ম হটস্টারে মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ ‘দ্য এম্পায়ার’। মুক্তির পরই নেটাগরিকদের তোপের মুখে পড়েছে সিরিজটি। হটস্টার বয়কটের ডাক দিয়েছেন তারা। খবর টাইম অব ইন্ডিয়ার।

ভারতে মুঘল শাসকদের আগমন ও গোড়াপত্তনই এই সিরিজের মূল ভিত্তি। সমরখন্দ থেকে মুঘল শাসকদের সে দেশে আসার প্রেক্ষাপটও তুলে ধরা হবে সিরিজে।

অ্যালেক্স রাদারফোর্ডের লেখা ‘দ্য এম্পায়ার অব মোঘল’ সমগ্রের প্রথম পর্ব ‘রেডারস ফ্রম দ্য নর্থ’ অবলম্বনে তৈরি করা হয়েছে সিরিজটি। বাবরের ভূমিকায় রয়েছেন কুণাল কাপুর। বাবরের দিদিমা আইসান দৌলত বেগমের ভূমিকায় শাবানা আজমি, দিদি খানজাদার চরিত্রে আছেন দৃষ্টি ধামি। সমরখন্দে বাবরের প্রধান শত্রু শায়বানি খানের চরিত্রে ডিনো মোরিয়া, বাবরপুত্র হুমায়ুনের চরিত্রে অভিনয় করেছেন আদিত্য সীল। প্রত্যেকের লুক তৈরি করা হয়েছে বইয়ের বর্ণনা অনুসরণ করে।

তবে বিপত্তিটা সম্রাট বাবারের চরিত্র নিয়ে। নেটাগরকিরা দাবি করছেন, সিরিজটিতে বাবারকে ইতিবাচকভাবে উপস্থাপন করা হয়েছে, যা সত্য নয়।

কেউ কেউ বলেন, যে ভারতকে ধ্বংস করেছিল, লুট করেছিল, হিন্দুদের ধর্মান্তকরণে বাধ্য করেছিল, এমনকি হত্যালীলাও চালিয়েছে, তাকেই গৌরবান্বিত করা হয়েছে ওই সিরিজে। নির্মাতাদের লজ্জা হওয়া উচিত। আবার কেউ বা সরাসরি জানিয়েছেন যে, তিনি হটস্টার আনইনস্টল করছেন।

Link copied!