• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১,

চলচ্চিত্র সংশ্লিষ্টরা পাবেন বিনামূল্যে অক্সিজেন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১, ০৫:০৫ পিএম
চলচ্চিত্র সংশ্লিষ্টরা পাবেন বিনামূল্যে অক্সিজেন

বিনামেূল্যে ‘অক্সিজেন ব্যাংক’ চালু করলেন চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু। চলচ্চিত্র সংশ্লিষ্টদের জন্য ব্যক্তিগতভাবে এই উদ্যোগ নিয়েছেন তিনি। বুধবার (১৮ আগস্ট) দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) অডিটোরিয়ামে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এ ‘অক্সিজেন ব্যাংক’ উদ্বোধন করেন। এসময় তিনি এই উদ্যোগ গ্রহণের জন্য সাধুবাদ জানান।

প্রযোজক খসরুসহ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন—নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু, মুশফিকুর রহমান গুলজার, অভিনেতা ওমর সানি, অনন্ত জলিল, অভিনেত্রী মৌসুমী, বর্ষা, নিপুণসহ চলচ্চিত্রসংশ্লিষ্ট অনেকেই।

ড. হাছান মাহমুদ বলেন, “আজ সারা পৃথিবী এক ছোট আণুবীক্ষণিক জীবাণুর কাছে অসহায় হয়ে পড়েছে। আমরা একে অপরকে মারার জন্য মিসাইল এন্টি-মিসাইল আবিষ্কার করেছি। কিন্তু এ ছোট জীবাণুর কাছে আমরা কতটা অসহায়। এ দুর্যোগময় মুহূর্তে যারা এসব মহতী কাজে এগিয়ে এসেছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।”

No description available.

তথ্যমন্ত্রী আরও বলেন, “করোনা প্রতিমুহূর্তে রূপ পরিবর্তন করছে। ডেল্টা ভেরিয়েন্ট ভারতকে তছনছ করে দিয়েছে। সেখান থেকে আমাদের এখানে এলেও আমরা অনেকটা নিয়ন্ত্রণ করতে পেরেছি। করোনাকালীন কেউ না খেয়ে মারা যায়নি। বাংলাদেশ অনেক উন্নত দেশের চেয়েও ভালোভাবে করোনা মোকাবিলা করতে সক্ষম হয়েছে।”

খোরশেদ আলম খসরু বলেন, “আজ (বুধবার) থেকে ‘চলচ্চিত্র অক্সিজেন ব্যাংক’ নামে এটি চালু হলো। নিজ উদ্যোগে অক্সিজেন ব্যাংক চালু করলাম। এর সঙ্গে সমিতির সম্পৃক্ততা নেই। তবে আমার অনেক বন্ধু ও সহকর্মী ‘চলচ্চিত্র অক্সিজেন ব্যাংক’ তৈরিতে সহায়তা করেছেন। অভিনেতা অনন্ত জলিলসহ সবার প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা রইলো।”

দেশে করোনার ভয়াবহতা দিনকে দিন বাড়ছে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে দৈনিক বহু মানুষ প্রাণ হারাচ্ছেন। অনেকেই আইসিইউ-সিসিইউতে সুচিকিৎসা পাচ্ছেন না। তবে বেশিরভাগ রোগীর জন্য দেখা দিয়েছে অক্সিজেনের সঙ্কট। তাই করোনায় আক্রান্ত রোগীদের অক্সিজেন সরবরাহ করতে ‘অক্সিজেন ব্যাংক’ চালু করলেন প্রযোজক খোরশেদ আলম খসরু।

Link copied!