• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,
সাইবার বুলিংয়ের শিকার

কুৎসিত মন্তব্যকারীরা মানসিকভাবে বিকৃত: শবনম ফারিয়া


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৯, ২০২১, ০৪:৫০ পিএম
কুৎসিত মন্তব্যকারীরা মানসিকভাবে বিকৃত: শবনম ফারিয়া

সামাজিক যোগাযোগ মাধ্যম যেন সাইবার বুলিংয়ের অভয়ারণ্য। শোবিজ তারকারা এই মাধ্যমে সবথেকে বেশি বুলিংয়ের শিকার হন। শুধু তাই নয়, পোস্টের মন্তব্যের ঘরে নানারকম অশ্লীল ছবিতে ভরে যায়, যা রীতিমতো বিব্রতকর।

দেশের যেসব তারকা সাইবার বুলিংয়ের শিকার হন তাদের মধ্যে শবনম ফারিয়া অন্যতম। ফেসবুকে তিনি কিছু পোস্ট করলে নেতিবাচক কথা ও ছবিতে ভেসে যায়। বাধ্য হয়ে এ ধরনের কাজের সমালোচনা করে ঘৃণা মিশ্রিত একটি ফেসবুক পোস্ট লিখেছেন জনপ্রিয় এই অভিনেত্রী।

ফারিয়া মনে করেন, যারা এমন কাজ করেন তারা মানসিকভাবে বিকৃত। তিনি লিখেছেন, “কারো ছবিতে কোনো কারণ ছাড়া কুৎসিত কমেন্ট করে কী ধরনের আরাম অনুভব করতে পারে একটা মানুষ! কমেন্ট সেকশনে মাঝে মাঝে কিছু অশ্লীল ছবি দেখি, এসব তো বিকৃত মানসিকতার লক্ষন!”

তিনি আরো লিখেছেন, “আপনার যদি মনে হয় কাউকে ছোট করে, অপমান করে কিংবা কষ্ট দিয়ে আপনার ভাল লাগছে তাহলে বুঝতে হবে আপনার মানসিক অবস্থা পুরোপুরি স্বাভাবিক নেই!

তার মতে, কারো সঙ্গে মজা করা আর কাউকে ছোট করা এক জিনিস নয়। মনগড়া কিছু লিখে কাউকে ছোট করার মধ্যে কোনো বীরত্ব নেই।

ঢাকায় জন্ম ও বেড়ে ওঠা শবনম ফারিয়ার। রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। তিন বোনের মধ্যে ফারিয়া সবার ছোট। তার বাবা ছিলেন প্রথম শ্রেণির চিকিৎসক। ২০১৩ সালে নাটকে অভিনয়ের মাধ্যমে ছোটপর্দায় অভিষেক ঘটে তার।

নাটকের পাশাপাশি ২০১৮ সালে জয়া আহসানের সঙ্গে ‘দেবী’ চলচ্চিত্রেও অভিনয় করেন শবনম ফারিয়া। দর্শকপ্রিয় অভিনয়ের জন্য বিভিন্ন সময় মেরিল প্রথম আলো, বাচসাস পুরস্কারসহ ক্যারিয়ারে একাধিক পুরস্কার লাভ করেন শবনম ফারিয়া।

Link copied!