• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

চিঠির খামে ‘সাদা কাপড়’, থানায় জিডি


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৩, ০৭:৪৩ পিএম
চিঠির খামে ‘সাদা কাপড়’, থানায় জিডি
অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মো. নিজামুল হক ভূঁইয়াকে চিঠির খামে ‘সাদা কাপড়ের টুকরা’ পাঠানো হয়েছে। সেই সঙ্গে অশ্লীল ভাষায় হুমকিও প্রদান করা হয়েছে।

বিষয়টি বুধবার (২০ সেপ্টেম্বর) সংবাদ প্রকাশকে নিশ্চিত করেছেন অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া। এর আগে মঙ্গলবার তিনি শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

জিডিতে উল্লেখ করা হয়, ১৯ সেপ্টেম্বর বেলা সোয়া ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটে আমার নামে একটি খাকি খামের চিঠি আসে। বিকেল ৩টা ২০ মিনিটের দিকে বিভাগের (২য় তলা) অফিস কক্ষ থেকে আমার ব্যক্তিগত (একই ভবনের নিচ তলা) কক্ষে অফিস স্টাফ মো. ইমরান হোসেন (২৬) খাকি খামের চিঠিটি আমার কাছে দেন।”

তিনি এতে আরও উল্লেখ করেন, “আমি খামটি আমার বিভাগের সহকর্মী সহকারী অধ্যাপক সাইফুল ইসলামের উপস্থিতিতে খুলে লাল কালির মার্কার দিয়ে হাতে লেখা একটি কাগজ, যাতে ইংরেজি ভাষায় অশ্লীল বাক্য লেখা; ‘শেখ মুজিবের আসল বংশ পরিচয়’ শিরোনামে একটি কাগজ; ‘দোস্তি: ত্রিশ লাখ লাশের ওপর’ শিরোনামে বঙ্গবন্ধুসহ অন্যান্য ব্যক্তিবর্গের ছবি সম্মিলিত একটি কাগজ এবং ছোট এক টুকরা সাদা কাপড় দেখতে পাই।”

এ ব্যাপারে অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া বলেন, “চিঠিটি পাওয়ার পর সন্ধ্যায় জিডি করেছি। তবে আমি ব্যক্তিগতভাবে কোনো নিরাপত্তাহীনতায় ভুঁগছি না। তবে ক্যাম্পাস আইনশৃঙ্খলা বাহিনীর টহলটা আরও বেশি জোরদার করা উচিত। এ ধরনের হুমকির মাধ্যমে একটি গোষ্ঠী বিশ্ববিদ্যালয়কে অস্থিশীল করার চেষ্টা করছে। এছাড়া যারা মুক্তিযুদ্ধের স্বপক্ষে ও সরকারের উন্নয়নের পক্ষে কথা বলে এবং টেলিভিশনে কথা বলে তাদের দমে রাখার জন্য এ ধরনের প্রয়াস চালাচ্ছে।” 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!