• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

শাবিতে দুই দিনব্যাপী এসইউডিএস বিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত


শাবি প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৩, ২০২৪, ০৯:১৬ পিএম
শাবিতে দুই দিনব্যাপী এসইউডিএস বিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত
বিতর্ক প্রতিযোগিরা। ছবি : সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘চন্দ্রবিন্দু স্টুডেন্ট কনসালটেন্সি’ নিবেদিত দুই দিনব্যাপী অষ্টম এসইউডিএস বিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার( ৩ মার্চ) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন এসইউডিএসের সাধারণ সম্পাদক রওনক জাহান মুনা।

শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (এসইউডিএস) কর্তৃক আয়োজিত দুই দিনব্যাপী এ বিতর্ক প্রতিযোগিতায় সিলেট বিভাগের চারটি জেলার বিভিন্ন স্কুল এবং কলেজ থেকে মোট ২০টি দল অংশ নেয়। প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন এসইউডিএস এবং সিলেট বিতর্ক অঙ্গনের সাবেক ও বর্তমান বিতার্কিকরা।

দুই দিনব্যাপী প্রতিযোগিতার প্রথম দিনে শাবির কেন্দ্রীয় মিলনায়তনে আয়োজিত ট্যাব রাউন্ড শেষে স্কুল পর্যায় থেকে সরাসরি দুইটি দল স্কুল ফাইনালে এবং ওপেন পর্যায়ে ৮টি দল কোয়ার্টার ফাইনালে উত্তীর্ণ হয়। ওপেন কোয়ার্টার ফাইনাল বিতর্কের মাধ্যমে শেষ হয় প্রথম দিনের কার্যক্রম।

দ্বিতীয় দিনের শুরুতে একইসঙ্গে ওপেন সেমিফাইনাল এবং স্কুল ফাইনাল বিতর্ক অনুষ্ঠিত হয়। যেখানে স্কুল ফাইনালে‌ মুখোমুখি হয় হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও ব্লুবার্ড হাইস্কুল।

ওপেন ফাইনালে মুখোমুখি হয় সিলেট সরকারি কলেজ ও বর্ডার গার্ড স্কুল অ্যান্ড কলেজ। যেখানে প্রতিযোগিতার স্কুল ফাইনালে চ্যাম্পিয়ন হয় হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় বিতর্ক দল এবং ওপেন ফাইনালে চ্যাম্পিয়ন হয় সিলেট সরকারি কলেজ বিতর্ক দল।

সর্বশেষ, ২ মার্চ সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম। 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!