• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

মাধ্যমিকে ভর্তির লটারি, এসএমএসে ফল পাবে শিক্ষার্থীরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩, ১২:৫৯ পিএম
মাধ্যমিকে ভর্তির লটারি,  এসএমএসে ফল পাবে শিক্ষার্থীরা
এসএমএসে পেয়ে যাবে লটারির ফল। ছবি: সংগৃহীত

দেশের সব সরকারি ও বেসরকারি (মহানগর ও জেলার সদর উপজেলা পর্যায়) মাধ্যমিক বিদ্যালয়ে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণিতে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা অনলাইন আবেদন করেছে। আবেদনকারীদের মধ্যে ভর্তির জন্য শিক্ষার্থী বাছাইয়ের ডিজিটাল লটারি অনুষ্ঠিত হয়েছে।  

মঙ্গলবার (২৮ নভেম্বর) বেলা সাড়ে ১১টার পর রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে কেন্দ্রীয় ব্যবস্থাপনায় এ লটারির উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। এখন এসএমএসের মাধ্যমে ফল পেতে থাকবে শিক্ষার্থীরা।

মাউশির আওতায় ৬৫৮টি সরকারি ও ৩ হাজার ১৮৮টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির জন্য অনলাইনে আবেদন শুরু হয় গত ২৪ অক্টোবর থেকে। আবেদন চলে ১৮ নভেম্বর পর্যন্ত। আবেদন থেকে শ্রেণিভিত্তিক বণ্টন কার্যক্রমে ডিজিটাল লটারি করা হয়েছে। শিক্ষার্থী নির্বাচনের লটারির এ অনুষ্ঠান মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক নেহাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোলেমান খান।

করোনাভাইরাসের সংক্রমণের কারণে ২০২১ শিক্ষাবর্ষে বিদ্যালয়গুলোয় সব শ্রেণিতেই লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হয়। এর পর থেকে একই প্রক্রিয়ায় ভর্তির জন্য শিক্ষার্থী বাছাই করা হচ্ছে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!