• ঢাকা
  • শনিবার, ০১ জুন, ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জ্বিলকদ ১৪৪৫

শাবির নতুন প্রো-ভিসি ড. কবির


শাবি প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১০, ২০২৩, ০৪:৫২ পিএম
শাবির নতুন প্রো-ভিসি ড. কবির

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন প্রো-ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. কবির হোসেন।

সোমবার (১০ জুলাই) রাষ্ট্র্রপতির আদেশক্রমে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব (বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা) মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ নিয়োগের বিষয়টি জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮৭ এর ধারা ১৩ (১) অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. কবির হোসেনকে এ বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি পদে নিয়োগ দেওয়া হয়েছে।

অধ্যাপক ড. মো. কবির হোসেন বর্তমানে শাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের মেডিকেল প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগেও তিনি শিক্ষক সমিতিতে দুইবার সভাপতি, একবার সহ-সভাপতি, একবার সাধারণ সম্পাদক ও দশবার কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া অধ্যাপক ড. কবির শাবিপ্রবির ভৌত বিজ্ঞান অনুষদ এবং কৃষি ও খনিজ বিজ্ঞান অনুষদের ডিন, পরিসংখ্যান বিভাগের বিভাগীয় প্রধান, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় ফেডারেশনের সদস্য, সহকারী প্রক্টর, শাবিপ্রবির গবেষণা কেন্দ্রের পরিচালক, বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি, অর্থ কমিটির সদস্য, সিন্ডিকেট সদস্য, পরিবহন উপদেষ্টা কমিটির চেয়ারম্যান, অ্যাকাডেমিক কাউন্সিল মনোনীত বিশ্ববিদ্যালয় পরিষদের সদস্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

Link copied!