• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

জাবিতে বিজয় দিবসে মিনি ম্যারাথন


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২৩, ০৬:২৭ পিএম
জাবিতে বিজয় দিবসে মিনি ম্যারাথন
ম্যারাথনে অংশগ্রহণকারীদের একাংশ। ছবি: প্রতিনিধি

মহান বিজয় দিবস উপলক্ষ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অ্যাডভেঞ্চার সোসাইটি‍‍`র উদ্যোগে ২২২জন দৌড়বিদের অংশগ্রহণে ‍‍`বিজয় দিবস মিনি ম্যারাথন-২০২৩‍‍` অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবসে ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে ৮ কিলোমিটারের মিনি ম্যারাথন প্রতিযোগিতা শুরু হয়। এতে ২২২জন দৌড়বিদ অংশগ্রহণ করে৷ প্রতিযোগিতায় যে সকল দৌড়বিদ ৮০ মিনিটে দৌড় সম্পন্ন করেছেন, তাদের সকলের মাঝে সার্টিফিকেট, মেডেল এবং ইলেকট্রোলাইড ড্রিংক্স বিতরণ করা হয়। এছাড়া প্রতিযোগিতায় পুরস্কার হিসেবে আলাদাভাবে পুরুষ এবং নারী ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন ও রানার আপদের ক্রেস্ট এবং প্রাইজমানি দেওয়া হয়।

প্রতিযোগিতায় পুরুষদের মধ্যে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বিশ্ববিদ্যালয়ের ৪৩তম ব্যাচের শিক্ষার্থী মোঃ মাহফুজুল হক (৩৩মিনিট) এবং নারীদের মধ্যে ৫০তম ব্যাচের শিক্ষার্থী আফসানা তাসনীম পপি(৫১ মিনিট)। প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছেন ৪৯তম ব্যাচের শাহীন আলম(৩৭মিনিট) এবং সাইং মারমা(৫২:৩০ মিনিট)। তৃতীয় হয়েছেন ৫১ ব্যাচের মোঃ আনোয়ার হোসেন(৩৮ মিনিট) এবং ৫০ ব্যাচের শারমিন জাহান সাথী(৫৩ মিনিট)।

ম্যারাথন প্রতিযোগিতার সার্বিক আয়োজন সম্পর্কে ক্লাবটির সাধারণ সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী মোঃ রাসেল মাহমুদ বলেন, আমরা বহুদিন ধরে এই ইভেন্টের অপেক্ষায় ছিলাম। সকলকে স্বাস্থ্য সচেতন করাই আমাদের এই আয়োজনের মূল লক্ষ্য।

প্রতিযোগিতার আয়োজক কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের ৪৯তম ব্যাচের শিক্ষার্থী সাদাত কাভি বলেন, ইভেন্টের শুরু থেকে শেষ পর্যন্ত সুশৃঙ্খলভাবে এগিয়েছে। এই  ইভেন্টটি আমাদের ক্লাবের একটি বড় আয়োজন। সবাই খুব প্রশংসা করেছে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি  বিনোদন ও নিজেদের স্বাস্থ্য সচেতনতার প্রয়াসে যুক্ত হয় বিশ্ববিদ্যালয়ের এই অ্যাডভেঞ্চার সোসাইটির সাথে৷ সংগঠনের পরবর্তী আয়োজন সম্পর্কে জানতে চাইলে সংগঠনটির সভাপতি সুলতানা রাজিয়া বলেন, এই প্রতিযোগিতাটি ২০২৩ সালে আমাদের শেষ প্রতিযোগিতা। আগামী বছর আমাদের নতুনভাবে সারা বছরব্যাপী বিভিন্ন ধরণের ইভেন্ট থাকবে। এছাড়া সকলকে আগামী বছর এ্যাডভেঞ্চার ফেস্টিভ্যাল-২০২৪ এ আসার জন্য আমন্ত্রণ রইল। 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!