• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ঢাবি ও কোপেনহেগেন বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৫, ২০২৩, ০৬:১৩ পিএম
ঢাবি ও কোপেনহেগেন বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালনার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ডেনমার্কের কোপেনহেগেন বিশ্ববিদ্যালয়ের মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুন) ঢাবি উপাচার্য কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং কোপেনহেগেন বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেল্থ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক থিস ল্যাঞ্জ নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এতে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সমঝোতা স্মারক অনুযায়ী, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং কোপেনহেগেন বিশ্ববিদ্যালয় জনস্বাস্থ্য, জলবায়ু পরিবর্তন, অভিবাসনসহ বিভিন্ন ক্ষেত্রে যৌথভাবে গবেষণা কার্যক্রম পরিচালনা করবে। এছাড়া উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা দুই বিশ্ববিদ্যালয়ের যৌথ তত্ত্বাবধানে পিএইচডি ডিগ্রিসহ বিভিন্ন গবেষণা কার্যক্রম পরিচালনার সুযোগ পাবেন।

এ সময় জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. আনোয়ারা বেগম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. তাসনিম আরেফা সিদ্দিকী এবং কোপেনহেগেন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. পিটার জেনসেন উপস্থিত ছিলেন।

Link copied!