• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

নোবিপ্রবিতে ভাষা-পদযাত্রা ও সেমিনার অনুষ্ঠিত


নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৪, ০৫:২৫ পিএম
নোবিপ্রবিতে ভাষা-পদযাত্রা ও সেমিনার অনুষ্ঠিত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বাংলা বিভাগের আয়োজনে ভাষা-পদযাত্রা এবং ভাষা-বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ভাষা আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এই আয়োজন করা হয়।

ভাষা-পদযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন, মেডিকেল সেন্টার, লাইব্রেরি ভবন হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এরপর দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৩ এর দ্বিতীয় তলায় ভাষা-বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান ও সামাজিক ও মানবিক অনুষদের ডিন ড. চন্দন আনোয়ার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সাখাওয়াৎ আনসারী, নোবিপ্রবি নীল দলের সভাপতি ড. মাসুদ রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাইমিনুল ইসলাম সেলিম, নোবিপ্রবির বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর সাহানা রহমানসহ বাংলা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

অধ্যাপক ড. সাখাওয়াৎ আনসারী বলেন, “১৯৫২ সালের মহান ভাষা আন্দোলন বিশ্বের প্রতিটি মানুষকে তাদের মাতৃভাষায় কথা বলার অধিকার স্মরণ করিয়ে দেয়। আমরা যারা ভাষার পথে হাঁটি না, তাদের উচিত ভাষার পথে হাঁটা।”

অধ্যাপক ড. চন্দন আনোয়ার বলেন, “আমরা চর্যাপদের সময় থেকে ভাষার জন্য সংগ্রাম করে আসছি। তাই ভাষার মর্যাদা রক্ষায় সবসময় সচেতন থাকতে হবে।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!