• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

নবীন শিক্ষার্থীদের বরণ করে নিলো কুবি


কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩, ০৮:৫৮ পিএম
নবীন শিক্ষার্থীদের বরণ করে নিলো কুবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ১৯ বিভাগে ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নবীন শিক্ষার্থী নিলয় সরকার বলেন, “কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পেরে অনেক ভালো লাগছে। আসার পর থেকে বড় ভাইরা সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন। আমাদের বরণ করে নেওয়ার জন্য বিভাগের সিনিয়ররা যেভাবে দায়িত্ব নিয়েছেন তা আমাদের আনন্দিত করেছে।”

ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের আরেক শিক্ষার্থী সামিউল ইসলাম বলেন, “নতুন  পরিবেশে আসার পর বাড়ির জন্য একটু মন খারাপ করলেও বড় ভাইদের সঙ্গে থেকে এখন উপভোগ করছি। এভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিলে আমরা ক্যাম্পাসে পড়াশোনার একটি সুস্থ পরিবেশ পাবো।”

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, “তোমরা হবে লিডার আর অন্যান্য ইউনিভার্সিটি হবে তোমাদের ফলোয়ার। আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভিন্নভাবে অনেক কিছু করেছি যা অন্যান্য বিশ্ববিদ্যালয় আমাদের ফলো করে করেছে। তুমি পড়ো তাহলে তুমি হবে লিডার। তুমি এমন ভাবে পড়ো যেন অন্যারা তোমাকে ফলো করে। জিএসটি ভুক্ত বিশ্ববিদ্যালয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় নাম্বার ওয়ান হয়েছে। শিক্ষার্থীদের পছন্দের শীর্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়।”

উপাচার্য আরও বলেন, “তোমরা জানো কুমিল্লা বিশ্ববিদ্যালয় এপিএ র‍্যাংকিংয়ে আমি আসার আগে ছিলো ৪২, এখন তা হয়েছে ১০ম। আমরা সব জায়গা থেকে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেওয়ার জন্য কাজ করছি। এই এগিয়ে নেওয়ার যাত্রায় তোমাদেরও প্রয়োজন। তোমরা পড়াশোনা করছো, শিখছো, যাই করো তা যেন মানুষের কল্যাণে হয়।” 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!