• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

জাবির মেয়াদোত্তীর্ণ ও অবৈধ শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৯:৪৮ পিএম
জাবির মেয়াদোত্তীর্ণ ও অবৈধ শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
হল পরিদর্শনকালে উপাচার্য। ছবি : সংবাদ প্রকাশ

মেয়াদোত্তীর্ণ ও অবৈধ শিক্ষার্থী এবং পোষ্য কোটায় ভর্তি করা শিক্ষার্থীদের আবাসিক হল ছাড়তে আবারও নির্দেশ দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম।

গত ৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় আবাসিক হলগুলোতে অবৈধভাবে অবস্থানরত সাবেক শিক্ষার্থী এবং পোষ্যদের আগামী ৫ কর্মদিবসের মধ্যে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়। সিন্ডিকেট সভার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ৬ ফেব্রুয়ারি প্রভোস্ট কমিটির সঙ্গে প্রশাসনের যৌথ সভায় স্নাতকোত্তর পরীক্ষা সম্পন্ন করাসহ সকল প্রকার অবৈধ শিক্ষার্থীকে ৫ কর্মদিবসের মধ্যে হল ত্যাগ করার ব্যাপারে স্ব স্ব হল প্রশাসন কঠোর কার্যক্রম এবং প্রচলিত নিয়মে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি প্রত্যক্ষ করার জন্য উপাচার্য বিভিন্ন আবাসিক হল সরেজমিনে পরিদর্শন করছেন। এ কার্যক্রমের অংশ হিসেবে উপাচার্য বুধবার (৭ ফেব্রুয়ারি) শহীদ সালাম বরকত হল, আ ফ ম কামালউদ্দিন হল এবং মওলানা ভাসানী হল পরিদর্শন করেন। এ সময় উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ উপাচার্যের সঙ্গে ছিলেন।

হল পরিদর্শনকালে উপাচার্য বিভিন্ন রুমে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন উপাচার্য। তিনি সকল আবাসিক হল অবিলম্বে অছাত্র, পোষ্য এবং গণরুম মুক্ত করে শিক্ষার সার্বিক পরিবেশ নির্বিঘ্ন করতে হল প্রাধ্যক্ষদের নির্দেশ দেন।

উপাচার্য বলেন, “নির্ধারিত তারিখের মধ্যে মেয়াদোত্তীর্ণ শিক্ষার্থী, অবৈধ শিক্ষার্থী এবং পোষ্যরা আবাসিক হল ছেড়ে চলে না গেলে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়মে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!