• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ঢাবি অধিভুক্ত কলেজে ভর্তিতে ‘প্রতারণা’ বিষয়ে সতর্ক থাকার নির্দেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৩, ০৪:৪১ পিএম
ঢাবি অধিভুক্ত কলেজে ভর্তিতে ‘প্রতারণা’ বিষয়ে সতর্ক থাকার নির্দেশ
ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত ও উপাদানকল্প কলেজে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তির সময় প্রতারণার বিষয়ে সতর্ক করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

অধিভুক্ত ও উপাদানকল্প কলেজের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ সতর্কতা জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির কার্যক্রমে ব্যবহারের জন্য অফিস বা তার কোন কর্মকর্তা/কর্মচারী সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক, টুইটার, লিঙ্কড্ইন ইত্যাদি) ব্যবহার করে না এবং এই ওয়েবসাইট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংক একাউন্ট ব্যতীত অন্য কোনভাবে টাকা জমা নেয় না।

সামাজিক যোগাযোগ মাধ্যমে কোন ব্যক্তির যে কোন ধরণের প্রচারণা বা লেনদেনের তথ্য নিশ্চিতভাবে একটি "প্রতারণামূলক" কার্যক্রম। এ বিষয়ে সকল শিক্ষার্থীকে সতর্ক থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

তাছাড়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষার্থীরা তাদের যেকোনো সমস্যা সশরীরে হাজির হয়ে অথবা [email protected] ইমেইলে যোগাযোগ করে সরাসরি জানাতে পারে।

সাত কলেজে ভর্তির ব্যাপারে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি ৭ কলেজের সম্পূর্ণ আসন পূরণ করে সকল ইউনিটের সর্বশেষ এবং চুড়ান্ত মনোনয়ন প্রকাশ করা হয়েছে। মনোনীত বিষয় দেখতে এবং ভর্তি ফি প্রদান করতে ড্যাশবোর্ড থেকে "ভর্তি ফি" বাটনে ক্লিক করতে হবে। মনোনয়ন প্রাপ্ত শিক্ষার্থীরা সকাল ১১.৩০ হতে ভর্তি ফি বাটনে ক্লিক করে ভর্তি ফি প্রদান করতে পারবে। প্রদানকৃত ভর্তি ফি এর রসিদ ডাউনলোড করে এবং প্রয়োজনীয় কাগজপত্রসহ মনোনীত বিষয়ের সংশ্লিষ্ট বিভাগে স্বশরীরে উপস্থিত থেকে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!