• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

মাধ্যমিকে ভর্তির লটারির ফল যেভাবে জানবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩, ০৩:৩৪ পিএম
মাধ্যমিকে ভর্তির লটারির ফল যেভাবে জানবেন
মাধ্যমিকের শিক্ষার্থী। ছবি: সংগৃহীত

দেশের সব সরকারি ও বেসরকারি (মহানগর ও জেলার সদর উপজেলা পর্যায়) মাধ্যমিক বিদ্যালয়ে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণিতে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা অনলাইন আবেদন করেছে। আবেদনকারীদের মধ্যে ভর্তির জন্য শিক্ষার্থী বাছাইয়ের ডিজিটাল লটারি অনুষ্ঠিত হয়েছে।  

মঙ্গলবার দুপুর ১২টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে কেন্দ্রীয় ব্যবস্থাপনায় এই লটারি কার্যক্রমের উদ্বোধন করেন‌ শিক্ষামন্ত্রী দীপু মনি।‌

ফল জানবেন যেভাবে
https://gsa.teletalk.com.bd/ ওয়েবসাইটে মাধ্যমিকে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা ডিজিটাল লটারির ভর্তির ফলাফল দেখতে পারবে। এ ছাড়া টেলিটক মোবাইলে এসএমএসের মাধ্যমে পাওয়া যাবে। 
এসএমএস পদ্ধতি
GSAResultUser ID লিখে পাঠিয়ে দিতে হবে 16222 নম্বরে।

মাউশির আওতায় ৬৫৮টি সরকারি ও ৩ হাজার ১৮৮টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির জন্য অনলাইনে আবেদন শুরু হয় গত ২৪ অক্টোবর থেকে। আবেদন চলে ১৮ নভেম্বর পর্যন্ত। আবেদন থেকে শ্রেণিভিত্তিক বণ্টন কার্যক্রমে ডিজিটাল লটারি করা হয়েছে। শিক্ষার্থী নির্বাচনের লটারির এ অনুষ্ঠান মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক নেহাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোলেমান খান।

Link copied!