• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

জাবিতে চার দিনব্যাপী ফিন্যান্স ফেস্ট শুরু


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৩, ০৪:৫৫ পিএম
জাবিতে চার দিনব্যাপী ফিন্যান্স ফেস্ট শুরু

এসএমসি প্রাইভেট লিমিটেড কোং ও গ্রিন ডেলটা ক্যাপিটাল লিমিটেডের পৃষ্ঠপোষকতায় দ্বিতীয়বারের মতো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের আয়োজনে চার দিনব্যাপী ‘ফিন্যান্স ফেস্ট-২০২৩’ শুরু হয়েছে। বুধবার (২০ সেপ্টেম্বর) সকাল ১০টায় ব্যবসায় শিক্ষা অনুষদ প্রাঙ্গণে এই ফেস্টের উদ্বোধন করা হয়। আগামী ২৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই ফেস্ট।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মঞ্জুরুল হক সবাইকে শুভেচ্ছা ও সফলতা কামনা করে কেক কাটার মাধ্যমে ফিন্যান্স ফেস্টের উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক নীলাঞ্জন কুমার সাহা বলেন, “ক্লাস রুমের বাইরের এমন প্রোগ্রাম হলো নিজেদের বিকশিত করার, নিজেদেরকে জানান দেওয়ার একটা মাধ্যম। আমি বিশ্বাস করি এটি শিক্ষার্থীদের মধ্যে পড়ালেখার বাইরেও একটা দক্ষতা চর্চার উৎস হবে।”

ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সভাপতি ইউসুফ হারুন বলেন, “বিভাগের সবচেয়ে বড় প্রোগ্রাম আয়োজন করার জন্য আয়োজক ব্যাচকে ধন্যবাদ জানাই। এ রকম আয়োজন সব সময়ই প্রশংসার দাবিদার। বিভাগ সবসময়ই শিক্ষার্থীদের পাশে থাকবে এ রকম আয়োজনে।”

অধ্যাপক মো. শওকত হোসেন বলেন, “এমন আয়োজন আমাদের অনুপ্রেরণা জোগাবে বলে আমি বিশ্বাস করি। ফিন্যান্স ফেস্ট আমাদের শিক্ষার্থীদের ব্যবস্থাপনা দক্ষতা, যোগাযোগ দক্ষতা ও কর্মকৌশলকে বেগবান করবে।”

এ সময় ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক দেবাশীষ সাহার সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন মার্কেটং বিভাগের অধ্যাপক নিগার সুলতানা, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক উর্মি দাস, নুসরাত রহমান, রওশনারা আক্তার আঁখি, প্রদীপ চন্দ্র বিশ্বাস, প্রভাষক আয়শা সিদ্দিকা আরশি প্রমুখ।

উল্লেখ্য, দ্বিতীয়বারের মতো আয়োজিত চার দিনব্যাপী এই ফিন্যান্স ফেস্টে জাঁকজমকপূর্ণ সব ইভেন্টের আয়োজন রয়েছে। বৃক্ষরোপণ কর্মসূচি, র‌্যালি, ফ্ল্যাশমব, মাইক্রোসফট এক্সেল কম্পিটিশন, পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন কম্পিটিশন, দাবা প্রতিযোগিতা, কুইজ, ফুটবল, ক্রিকেট ও বাস্কেটবল প্রতিযোগিতা, প্যানেল ডিসকাশন, জব ফেয়ার, আলোকচিত্র প্রদর্শনী, প্রাক্তন শিক্ষার্থীদের সঙ্গে সেশন, পুরস্কার বিতরণী এবং কনসার্টের আয়োজন করা হয়েছে। 

Link copied!