• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

শাবিতে ভলিবল খেলায় স্লেজিংকে কেন্দ্র করে হাতাহাতি


শাবি প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩, ০৯:৫৯ পিএম
শাবিতে ভলিবল খেলায় স্লেজিংকে কেন্দ্র করে হাতাহাতি

স্লেজিংকে কেন্দ্র করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) দুই পক্ষের মধ্যে হাতাহাতি ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে সমাজ বিজ্ঞান ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের মধ্যে এই হাতাহাতির ঘটনা ঘটে।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও খেলা পরিচালনা কমিটির সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিভাগ ভলিবল খেলায় সমাজবিজ্ঞান ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের মধ্যে খেলা চলছিল। এসময় দর্শক সারিতে থাকা সমাজবিজ্ঞান বিভাগের ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা নিজেদের দলকে সমর্থন দিচ্ছিলেন। একসময় সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্লেজিং শুরু করে। এতে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা একাধিকবার নিষেধ করলেও তারা স্লেজিং চালিয়ে যান। এরপর একপর্যায়ে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

পরে প্রক্টরিয়াল বডির ও খেলা পরিচালনা কমিটির সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

ঘটনার বিষয়ে জানতে চাইলে সহকারী প্রক্টর মিজানুর রহমান মিজান বলেন, “সমাজবিজ্ঞান ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের খেলা চলাকালে স্লেজিংকে কেন্দ্র করে তাদের দুই পক্ষের দর্শকদের মধ্যে তর্কাতর্কি হয়। যা একপর্যায়ে হাতাহাতিতে রূপ নেয়। তখন আমরা প্রক্টরিয়াল বডির সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।”

এর আগে গত রোববার ভলিবল খেলায় পলিটিক্যাল স্টাডিজ ও পরিসংখ্যান বিভাগের খেলায় স্লেজিংকে কেন্দ্র করে মারামারির ঘটনা ঘটে। এর প্রেক্ষিতে গত সোমবার বিভাগগুলোকে স্লেজিং বন্ধে বিজ্ঞপ্তি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!