• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

ব্রেন স্ট্রোকে আক্রান্ত মাকে বাঁচাতে উৎসব


শাবি প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৭:২৩ পিএম
ব্রেন স্ট্রোকে আক্রান্ত মাকে বাঁচাতে উৎসব
বসন্ত উৎসব। ছবি : সংবাদ প্রকাশ

ব্রেন স্ট্রোকে আক্রান্ত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের এক শিক্ষার্থীর মায়ের চিকিৎসার্থে পয়লা ফাল্গুন উপলক্ষে বসন্তবরণ উৎসবের আয়োজন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নোত্থান’ নাট্যবিষয়ক সংগঠন ‘থিয়েটার সাস্ট’। বসন্ত উৎসব থেকে প্রাপ্ত লভ্যাংশ অসুস্থ মায়ের চিকিৎসায় ব্যয় করা হবে বলে জানিয়েছেন সংগঠনের সদস্যরা।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সরেজমিন গিয়ে দেখা যায়, ক্যাম্পাসের লাইব্রেরি ভবন ও অর্জুনতলার মধ্যখানে বিভিন্ন ধরনের স্টল সাজিয়েছে স্বপ্নোত্থান ও থিয়েটার সাস্টের সদস্যরা। এতে রয়েছে বিভিন্ন ধরনের কসমেটিকস ও কাপড়ের স্টল। নানান জাতের পিঠার স্টলও দেওয়া হয়েছে। স্টলের পাশে রয়েছে ফটোবুথ যেখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ফটো তুলছেন। এ ছাড়া ছোট বাচ্চাদের জন্য রয়েছে গেমিং জোন এবং আলপনা করার জন্য ফেস পেইন্টিংয়ের স্টল ও লক্ষ করা যায়।

স্বপ্নোত্থানের ও থিয়েটার সাস্টের এ বসন্ত উৎসব উপভোগ করতে স্টলগুলোতে ভিড় জমিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

স্বপ্নোত্থান ও থিয়েটার সাস্টের এ চ্যারিটি উৎসবকে স্বাগত জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

বসন্ত উৎসব উপভোগ করতে এসে উৎফুল্ল প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাদিয়া শশী বলেন, “বসন্তের প্রথম দিনে বিশ্ববিদ্যালয়ে এ ধরনের আয়োজন সত্যিই বিস্ময়কর। বসন্ত উৎসবে চ্যারিটি উপলক্ষে নানা ধরনের আয়োজন করেছে স্বপ্নোত্থান ও থিয়েটার সাস্ট। তাদের এই অসাধারণ আয়োজন দেখে আমার খুব ভালো লাগছে।”

এ বিষয়ে স্বপ্নোত্থানের সাধারণ সম্পাদক রেজওয়ানুল ইসলাম রাহাত বলেন, “আমরা সব সময় চেষ্টা করি মানুষের জন্য কিছু করতে। যখন কেউ বিপদে পড়ে আমাদের কাছে সাহায্যের জন্য আসে আমরা বিভিন্ন ধরনের চ্যারিটি উৎসব করে থাকি। চ্যারিটি উৎসবের সব লভ্যাংশ মানুষের সাহায্যার্থে ব্যয় করি। এবারও এর ব্যতিক্রম ঘটেনি। বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের একজন শিক্ষার্থীর মায়ের চিকিৎসায় সহযোগিতা করার লক্ষ্যে আমরা আজ বসন্ত উৎসবের আয়োজন করেছি।”

Link copied!