• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

জবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় তদন্ত কমিটি গঠন


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৬, ২০২৩, ০৪:০৭ পিএম
জবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় তদন্ত কমিটি গঠন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মেডিকেল সেন্টারে চিকিৎসা সেবা নেওয়ার সময় এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার (৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন।

ড. মোস্তফা কামাল বলেন, “তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটিতে একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. শফিকুল ইসলামকে আহ্বায়ক করা হয়েছে। বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হলের হাউজ টিউটর ও আধুনিক ভাষা ইন্সটিটিউটের অধ্যাপক ড. প্রতিভা রাণী কর্মকার ও সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ড. মো. সায়েদুর রহমানকে সদস্য করা হয়েছ। উপাচার্য মহোদয় দ্রুত সময়ের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। দ্রুত সময়ের মধ্যে সত্য ঘটনা উদঘাটন করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।”

তদন্ত কমিটির সদস্য ড. সায়েদুর রহমান বলেন, “তদন্ত কমিটির আহ্বায়কের সঙ্গে কথা বলে দ্রুতই পরবর্তী কার্যক্রম শুরু করা হবে।”

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে সেবা নিতে এসে চেয়ারে বসাকে কেন্দ্র করে উদ্ভিদবিজ্ঞান বিভাগের ছাত্রলীগ কর্মী সামিরা মাহমুদ মিথী ও দর্শন বিভাগের রিসাত আরার সঙ্গে রসায়ন বিভাগের শিক্ষার্থী সৌরভ দাশের বাগ্‌বিতণ্ডা হয়। এক পর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা এসে সৌরভকে সেন্টারের বাইরে নিয়ে মারধর করেন। পরবর্তীতে সৌরভ দাশ ও সামিরা মাহমুদ মিথী প্রক্টর অফিসে পাল্টাপাল্টি অভিযোগপত্র জমা দেন।

Link copied!