• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, ফলাফল ১৮ মার্চ


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৩, ২০২৪, ০৭:০৩ পিএম
প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, ফলাফল ১৮ মার্চ
তিন বিশ্ববিদ্যালয়ের লোগো। ফাইল ফটো

প্রকৌশল গুচ্ছের তিন বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে তিন কেন্দ্রে গড়ে প্রায় ৮২ শতাংশ ভর্তিচ্ছু অংশ নেন। আগামী ১৮ মার্চ কিংবা তার আগেও ফলাফল প্রকাশের সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।

রোববার (৩ মার্চ) সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘ক’ (ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) এবং ‘খ’ গ্রুপের (ইঞ্জিনিয়ারিং বিভাগ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) অধীনে সকাল ১০টা থেকে দুপুর ১টা ৪৫ মিনিট পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিকে ১৮ মার্চ ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হবে বলে জানিয়েছেন ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও চুয়েটের পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. সুদীপ কুমার পাল।

সুদীপ কুমার পাল বলেন, “আমরা ১৮ মার্চ ফল প্রকাশের জন্য নির্ধারণ করেছি। তবে আমাদের চেষ্টা থাকে নির্ধারিত সময়ের পূর্বেই ফল প্রকাশের। এবারের ভর্তি পরীক্ষায় চুয়েটে ৮০ দশমিক ০৫, কুয়েটে ৮১ দশমিক ২৪ এবং রুয়েটে ৮৬ দশমিক ২৬ শতাংশ অংশ নিয়েছে।

চলতি শিক্ষাবর্ষে সংরক্ষিত আসনসহ চুয়েটের ৯৩১টি, কুয়েটের ১ হাজার ৬৫টি এবং রুয়েটের ১ হাজার ২৩৫ টিসহ সর্বমোট ৩ হাজার ২৩১টি আসন রয়েছে।

Link copied!