• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

ঢাবির প্রযুক্তি ইউনিটের কোটাসহ নতুন বিষয়ে মনোনয়ন প্রকাশ


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৩, ০৫:৪২ পিএম
ঢাবির প্রযুক্তি ইউনিটের কোটাসহ নতুন বিষয়ে মনোনয়ন প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত প্রযুক্তি ইউনিটের ২০২২-২৩ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের বিষয় মনোনয়নের নতুন তালিকা কোটাসহ প্রকাশ করা হয়েছে।

ঢাবি অধিভুক্ত প্রযুক্তি ইউনিট ভর্তি ওয়েবসাইটে এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়, মনোনয়ন প্রাপ্ত শিক্ষার্থীরা শনিবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০টার মধ্যে বিষয় মাইগ্রেশন বন্ধ বা চালুর অগ্রিম ফি পঞ্চাশ টাকা প্রদান করতে পারবেন। এ সময়ের মধ্যে উল্লেখিত অগ্রিম ফি জমা না দিলে পরীক্ষার্থী ভর্তি হতে ইচ্ছুক না বলে বিবেচিত হবে এবং পরবর্তী মাইগ্রেশন এ তাকে অনুপস্থিত দেখানো হবে। তবে যারা প্রথম মনোনয়ন এর পর অগ্রিম ফি জমা দিয়েছেন তাদের নতুন করে ফি জমা দিতে হবে না।

বিষয় মনোনয়ন দেখতে, অধিভুক্ত প্রযুক্তি ইউনিটের ভর্তি ওয়েবসাইটে প্রবেশ করে, মনোনীত বিষয় দেখতে ড্যাশবোর্ড থেকে “বিষয় মনোনয়ন” বাটনে ক্লিক করতে হবে। এ ছাড়া ভর্তি সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা ও তথ্য নির্ধারিত ওয়েবসাইটে (https://collegeadmission.eis.du.ac.bd) এসব তথ্য পাওয়া যাবে।

প্রসঙ্গত, চলতি শিক্ষাবর্ষে ১ হাজার ৫৫৫টি আসনের বিপরীতে অংশ নেন ১৪ হাজার ২৪২ জন শিক্ষার্থী। প্রযুক্তি ইউনিট অধিভুক্ত কলেজগুলোর ভেতরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রযুক্তি ইউনিটের অধীনে ৬টি কলেজ রয়েছে। এর মধ্যে ৪টি ইঞ্জিনিয়ারিং কলেজ, ১টি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ এবং ১টি টেক্সটাইল ইনস্টিটিউট। ৪টি ইঞ্জিনিয়ারিং কলেজের মধ্যে ৩টি সরকারি কলেজ, ১টি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ এবং টেক্সটাইল রিলেটেড ২টি বেসরকারি কলেজ।

Link copied!