• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

কলেজে ভর্তির দ্বিতীয় ধাপের নিশ্চায়ন শুরু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ১২:৫৪ পিএম
কলেজে ভর্তির দ্বিতীয় ধাপের নিশ্চায়ন শুরু
ছবি: সংগৃহীত

রোববার (১৭ সেপ্টেম্বর) থেকে একাদশ শ্রেণিতে দ্বিতীয় ধাপের ভর্তির নিশ্চায়ন প্রক্রিয়া শুরু হয়েছে চলবে সোমবার (১৮ সেপ্টেম্বর) রাত আটটা পর্যন্ত। এই সময়ের মধ্যে শিক্ষার্থী নিশ্চায়ন না করলে দ্বিতীয় পর্যায়ের নির্বাচন ও আবেদন বাতিল হবে এবং তাকে পুনরায় তৃতীয় ধাপে আবেদন করতে হবে।

এর আগে শনিবার (১৬ সেপ্টেম্বর)  রাতে একাদশ শ্রেণিতে ভর্তির দ্বিতীয় ধাপের আবেদনের ফল প্রকাশ করা হয়। একইসাথে প্রথম ধাপে নির্বাচিত শিক্ষার্থীদের মাইগ্রেশনের ফলও প্রকাশ করা হয়েছে।

ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল দেখা যাচ্ছে।

ওয়েবসাইটে বলা হয়েছে, দ্বিতীয় পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের কাল রাত আটটার মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফি ৩৩৫ টাকা (ওয়েবসাইটে উল্লেখিত অপারেটরের মাধ্যমে) জমা দিয়ে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন সম্পন্ন করত হবে। মাইগ্রেশনপ্রাপ্ত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি দেওয়ার প্রয়োজন নেই।

আগামী ২০ ও ২১ সেপ্টেম্বর তৃতীয় পর্যায়ের আবেদন নিয়ে ২৩ সেপ্টেম্বর ফল প্রকাশ করা হবে। দ্বিতীয় ধাপেও কলেজ না পাওয়া শিক্ষার্থীরা তৃতীয় ধাপে আবেদনের সুযোগ পাবে। ২৪ ও ২৫ সেপ্টেম্বর তৃতীয় ধাপের নির্বাচন নিশ্চায়ন শেষে ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি কার্যক্রম চলবে।

৮ অক্টোবর থেকে একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হওয়ার কথা রয়েছে।

Link copied!