• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

সিলেট বিভাগীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন শাবিপ্রবি


শাবি প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৫, ২০২৩, ০৮:১৮ পিএম
সিলেট বিভাগীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন শাবিপ্রবি

সিলেট বিভাগীয় আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির টিম ‘এসইউডিএস মুক্তমঞ্চ’। সিলেট ডিবেট ফেডারেশনের উদ্যোগে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

রোববার (৫ নভেম্বর) এসইউডিএস’র সাধারণ সম্পাদক রওনক জাহান মুনা এ তথ্য নিশ্চিত করেছেন।

রওনক জাহান বলেন, শনিবার (৪ নভেম্বর) সিলেটের নর্থইস্ট বিশ্ববিদ্যালয়ে এ বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। এতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি। এ প্রতিযোগিতায় সিলেটের বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং মেডিকেলের ১৮টি দল অংশগ্রহণ করে।

বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে সরকার দলের হয়ে রানারআপ খ্যাতি অর্জন করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের দল ‘এসএইউ অনিন্দ্য’ এবং বিরোধী দলের হয়ে বিতর্ক করে চ্যাম্পিয়ন খ্যাতি অর্জন করে শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির টিম ‘এসইউডিএস মুক্তমঞ্চ’। এসইউডিএস মুক্তমঞ্চ’র বিতার্কিকরা হলেন দীপ্ত দেব, সমৃদ্ধ মজুমদার ও মানতাকা পৌষি। ডিবেটার অফ দ্যা ফাইনাল হিসেবে নির্বাচিত হন দীপ্ত দেব।

এ প্রতিযোগিতায় শাবিপ্রবিসহ সিলেটের লিডিং ইউনিভার্সিটি, মেট্রোপলিটন ইউনির্ভাসিটি, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ওসমানী মেডিকেলের বিভিন্ন দল অংশগ্রহণ করে। এতে শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির চারটি দল অংশগ্রহণ করে।

Link copied!