• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

ভাষা শহীদদের প্রতি চবি গাইবান্ধা জেলা ছাত্র কল্যাণ সমিতির শ্রদ্ধা


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৯:১৮ পিএম
ভাষা শহীদদের প্রতি চবি গাইবান্ধা জেলা ছাত্র কল্যাণ সমিতির শ্রদ্ধা
চবি গাইবান্ধা জেলা ছাত্র কল্যাণ সমিতির শ্রদ্ধা। ছবি : প্রতিনিধি

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে গাইবান্ধা জেলা ছাত্র কল্যাণ সমিতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে সমিতির সদস্যরা পুষ্পস্তবক হাতে একটি র‍্যালি নিয়ে বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে উপস্থিত হন এবং বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় গাইবান্ধা জেলা ছাত্র কল্যাণ সমিতির সভাপতি মো. সাগর  ইসলাম এবং সাধারণ সম্পাদক গাউছুল আজম অপূর্ব প্রমুখ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা শেষে সাগর ইসলাম বলেন, “একুশ আমাদের চেতনা। একুশের চেতনায় উজ্জীবিত হয়েই আমরা একটি স্বাধীন বাংলাদেশ গড়তে পেরেছি। আজকের এই দিনে আমরা ১৯৫২ সালের ভাষা আন্দোলনের শহীদদের আবার শ্রদ্ধাভরে স্মরণ করছি। যাদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি মাতৃভাষায় কথা বলার স্বাধীনতা।”

সাধারণ সম্পাদক গাউছুল আজম অপূর্ব বলেন, “আমি সকল ভাষা শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করছি। কষ্টে অর্জিত মাতৃভাষা আমাদের অহংকার। আমাদের সংগঠনের পক্ষ থেকে আমরা জাতীয় দিবসগুলোতে সব সময়ই সোচ্চার। বিশ্ব দরবারে আমাদের মাতৃভাষাকে সমুন্নত রাখতে আমাদের মাতৃভাষার প্রতি আরও যত্নশীল হওয়া প্রয়োজন।”

Link copied!