• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু মেধা অন্বেষণ প্রতিযোগিতা শুরু ১৮ মার্চ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৭, ২০২৪, ০৩:৩৯ পিএম
শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু মেধা অন্বেষণ প্রতিযোগিতা শুরু ১৮ মার্চ
শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু মেধা অন্বেষণ প্রতিযোগিতা শুরু ১৮ মার্চ। ছবি: সংগৃহীত

এবারও সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানে শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা। সোমবার (১৮ মার্চ) শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায়ে এ প্রতিযোগিতা শুরু হবে, চলবে ১৯ মার্চ পর্যন্ত।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) প্রশিক্ষণ শাখার সহকারী পরিচালক মো. আনোয়ারুল আউয়াল খানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের নির্দেশনা অনুযায়ী এবারও বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা আয়োজন করা হবে। এ প্রতিযোগিতা শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায়ে আগামী ১৮ ও ১৯ মার্চ অনুষ্ঠিত হবে। পর্যায়ক্রমে উপজেলা, জেলা, মহানগর, বিভাগ ও জাতীয় পর্যায়ে এ প্রতিযোগিতার আয়োজন করতে হবে। প্রতিযোগিতার মাঠপর্যায়ের প্রতিটি ধাপ নির্দিষ্ট সময়ে সুষ্ঠুভাবে আয়োজন ও প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতা মনিটরিংয়ের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, সোম ও মঙ্গলবার (১৮-১৯ মার্চ) মাউশির অধীন সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু মেধা অন্বেষণ প্রতিযোগিতার আয়োজন করা হবে। ২৪ মার্চ সারাদেশের উপজেলা পর্যায়ে এবং ঢাকা মহানগরীর ২৫টি থানায় এ প্রতিযোগিতা হবে।

এছাড়া ২৭ মার্চ ঢাকা মহানগর, ২৮ মার্চ সব জেলায়, ২১ এপ্রিল বিভাগ এবং ৩০ এপ্রিল জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠানের নির্দেশনা দিয়েছে মাউশি।

Link copied!