• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

কক্সবাজারে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২, ০৮:৪২ এএম
কক্সবাজারে বিদ্যুৎস্পৃষ্টে  শ্রমিকের মৃত্যু

কক্সবাজার বিদ্যুৎস্পৃষ্টে মোহাম্মদ নুর (২৮) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। তবে, পরিবারের দাবি তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে সদরের ঝিলংজায় মেডিকেল কলেজের পেছনের এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত নুর ঝিলংজা জানার ঘোনা এলাকার মৃত রশিদ মিস্ত্রির ছেলে।

অন্যান্য শ্রমিকের বরাত দিয়ে নুরের স্ত্রী সাবেকুনাহার বলেন, “মেডিকেল কলেজের পেছনের এলাকায় সোলাইমান নামে এক ব্যক্তির নির্মাণাধীন ভবনে কয়েকদিন ধরে রাজমিস্ত্রির কাজ করছিল আমার স্বামী। তারই ধারাবাহিকতায় সেখানে কাজে যান তিনি। কিন্তু দুপুরের দিকে ভবনের মালিক সোলাইমান ও তার স্বজন ফরিদের সঙ্গে কথা কাটাকাটি হয়। ঢালাই কাজে একটি ভাইব্রেটর মেশিন দিয়ে কাজ করতে বলে মালিক পক্ষ। কিন্তু ভাইব্রেটর মেশিনে বিদ্যুতের একটু ঝামেলা থাকায় সেই মেশিন দিয়ে কাজ করতে অনিহা প্রকাশ করে আমার স্বামী।”

সাবেকুনাহার আরও বলেন, “জোর করে সেই মেশিন দিয়ে কাজ করান ভবনের মালিক। কাজের একপর্যায়ে সন্ধ্যার দিকে বিদ্যুৎস্পৃষ্টে মাটিতে পড়ে গেলে অন্যান্য শ্রমিকেরা তাকে দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যান। পরে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আশিকুর রহমান বলেন, “সন্ধ্যা ৭টায় মো. নুর নামে ওই ব্যক্তিকে জরুরি বিভাগে আনা হয়েছিল। কিন্তু হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। বিদ্যুৎস্পৃষ্ট হওয়ায় তাকে হাসপাতালে আনা হয়েছে বলে স্বজনরা জানিয়েছেন। মরদেহ মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের পর প্রতিবেদন পাওয়া গেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।”

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, “বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তি মারা যাওয়ার কথা শুনেছি। মরদেহ হাসপাতালের মর্গে আছে। ময়নাতদন্তের পর আসল ঘটনা জানা যাবে। তবে, এ বিষয়ে কেউ এখনো এজাহার বা অভিযোগ করেননি।”

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!