• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

সাপের কামড়ে নারীর মৃত্যু, রাসেলস ভাইপার আতঙ্ক


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৯, ২০২৪, ০৮:০১ পিএম
সাপের কামড়ে নারীর মৃত্যু, রাসেলস ভাইপার আতঙ্ক
জেলার মানচিত্র

বরগুনার আমতলীতে সাপের কামড়ে রেজিমোন বেগম নামের এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনার পর ওই এলাকায় রাসেলস ভাইপার সাপের আতংক ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবার (১৮ জুন) গুলিশাখালী ইউনিয়নের মধ্য আঙ্গুলকাটা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত রেজিমোন একই এলাকার আরশেদ আলী হাওলাদারের স্ত্রী।

রেজিমোন বেগমের স্বামী আরশেদ আলী হাওলাদার বলেন, “ফজরের নামাজ পড়ার জন্য আমার স্ত্রী ঘাটে যান ওজু করতে গেলে ওই সময় তাকে সাপে কামড় দেয়। তার চিৎকার শুনে আমরা ছুটে গিয়ে তাৎক্ষণিক উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। খুব অল্প সময়ে তার মৃত্যু হয়েছে। ধারনা করা হচ্ছে তাকে বিষাক্ত রাসেলস ভাইপার সাপে কামড় দিয়েছে।”

মধ্য আঙ্গুলকাটা গ্রামসহ গুলিশাখালী ইউনিয়নে বসবাসরত একাধিক বাসিন্দারা জানান, সাপের কামড়ে ওই নারীর মৃত্যুর পর থেকেই ওই গ্রামসহ ইউনিয়নের সর্বত্র এখন রাসেলস ভাইপার সাপের আতঙ্ক বিরাজ করছে। সন্ধ্যার পর গ্রামের লোকজন এখন আর তেমন একটা ঘরের বাইরে থাকেন না। অনেকে হাতে লাঠি নিয়েও রাস্তায় চলাচল করেন।

আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদার বলেন, এ সময়ে একটু সাপের আতঙ্ক বেশী থাকে। তাই সকলকে সাবধানে চলাফেরা করতে হবে। ঘূর্ণিঝড় রিমালের পরে দেশের বিভিন্ন স্থানে প্রকাশ্যে দেখা মিলছে বিষধর রাসেলস ভাইপার সাপের। এই সাপ সম্পর্কে গ্রাম-গঞ্জের মানুষের মধ্যে তেমন একটা ধারনা বা পরিচিতি নেই বললেই চলে।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!