• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

অর্থমন্ত্রীর জন্য ভোট চেয়ে ওসি প্রত্যাহার


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৩, ০৩:৪৯ পিএম
অর্থমন্ত্রীর জন্য ভোট চেয়ে ওসি প্রত্যাহার
ওসি ফারুক হোসেন

শোক দিবসের আলোচনায় অর্থমন্ত্রীর জন্য ভোট চাওয়ায় কুমিল্লার নাঙ্গলকোট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক হোসেনকে প্রত্যাহার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, নাঙ্গলকোট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক হোসেনকে নাঙ্গলকোট থেকে সরিয়ে দেওয়া হয়েছে। সেখান থেকে সরিয়ে তাকে কুমিল্লা পুলিশ লাইনওয়ারে সংযুক্ত করা হয়েছে। একই সঙ্গে ফারুক হোসেনের স্থলাভিষিক্ত হয়ে নাঙ্গলকোটে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে নিযুক্ত করা হয়েছে সদর দক্ষিণ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবাশীষ চৌধুরীকে।

বিষয়টি নিয়ে জানতে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকতাদের সঙ্গে বারবার যোগাযোগ করার চেষ্টা হলেও কারও বক্তব্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৫ আগস্ট) নাঙ্গলকোট উপজেলা প্রশাসন আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালের ভূয়সী প্রশংসা করে তাকে পুনরায় ভোট দেওয়ার জন্য ভোটারদের অনুরোধ জানান ওসি ফারুক হোসেন। এর একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এরপর দেশের বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচারিত হয়।

২৯ সেকেন্ডের ভাইরাল ওই ভিডিওতে ওসি ফারুক হোসেনকে বলতে শোনা যায়, “নাঙ্গলকোট উপজেলার মানুষ গণহারে গণমানুষের মতো করে উনাকে আবার নির্বাচিত করবেন, এটা আমার মনের দিক থেকে আপনাদের প্রতি মিনতি। আসলে মাননীয় অর্থমন্ত্রী মহোদয় এত বেশি নাঙ্গলকোটে উন্নয়ন করেছেন, আমি যদি পূর্বের ইতিহাস শুনি নাঙ্গলকোটে অনেক জায়গায় রাস্তাঘাটও ছিল না, বিদ্যুৎ ছিল না, উনি যখন আসলেন, আপনাদের মন জয় করলেন এবং আপনাদের উন্নয়নের শিখরে পৌঁছে দিলেন। তিনি আপনাদের জন্য এসব করেছেন।”

Link copied!