• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ২০ শা’বান ১৪৪৫

মেহেরপুরে হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন


মেহেরপুর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৮, ২০২৩, ০৩:২৩ পিএম
মেহেরপুরে হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন

মেহেরপুরের গাংনী উপজেলার সাহেবনগর গ্রামের ছহির উদ্দিন হত্যা মামলায় ইমদাদুল হক ইন্দা ও খোকন আলী নামের দুজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরের দিকে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শহিদুল্লাহ্ এ রায় দেন।

সাজাপ্রাপ্ত ইমদাদুল হক ইন্দা সাহেবনগর গ্রামের আলী হোসেনের ছেলে ও খোকন আলী একই গ্রামের শুকুর আলীর ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০২০ সালের ২ সেপ্টেম্বর গাংনী উপজেলার সাহেবনগর গ্রামের ছহির উদ্দিন স্থানীয় মাদ্রাসার হেফজখানা কমিটির সঙ্গে যুক্ত থাকায় দান করা ছাগলের জন্য কাঁঠালের পাতা কাটতে যান। ওইদিন সকাল সাড়ে ১০টার দিকে ছহির উদ্দিন, মিন্টু মিয়ার মেহগনি বাগানের কাছে গেলে আগে থেকে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা তার ওপর হামলা চালায়। ওই হামলায় ছহির উদ্দিন নিহত হন। এ ঘটনায় ছহির উদ্দিনের ছেলে আখের আলী বাদী হয়ে গাংনী থানায় মামলা করেন।

গাংনী থানার উপপরিদর্শক (এসআই) সাজিদুর রহমান এবং কুষ্টিয়ার পিবিআই‍‍য়ের উপপরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম মামলার প্রাথমিক তদন্ত শেষে ২০২১ সালের ৯ সেপ্টেম্বর ইমদাদুল হক ইন্দা ও খোকন আলীকে আসামি করে আদালতে চার্জশিট দেন। মামলায় ১৭ জন সাক্ষী সাক্ষ্য দেন।

মামলায় রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর (পিপি) পল্লব ভট্টাচার্য এবং আসামির পক্ষে আইনজীবী আতাউল হক ও কামরুল হাসান কৌশলী ছিলেন।

Link copied!