• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

দুই মাদক কারবারিকে ১০ বছর করে কারাদণ্ড


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৮, ২০২৩, ০৪:৩৮ পিএম
দুই মাদক কারবারিকে ১০ বছর করে কারাদণ্ড

মাদক ব্যবসার অভিযোগে পাবনা সদর উপজেলার গয়েশপুরের দুই মাদক কারবারিকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে পাবনার বিশেষ জজ আদালতের (জেলা জজ) বিচারক আহসান তারেক এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন উপজেলার গয়েশপুর ইউনিয়নের গয়েশপুর নিকারীপাড়া এলাকার ইয়াকুব আলীর ছেলে সাদ্দাম হোসেন (৩০) এবং একই এলাকার আব্দুল আলিমের ছেলে শরিফুল ইসলাম (২৪)। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

এজাহার সূত্রে জানা যায়, গয়েশপুরের নিকারীপাড়ার সাদ্দাম হোসেনের বাড়িতে মাদক ব্যবসার কার্যক্রম চলছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে ২০১৮ সালের ২০ জানুয়ারি সেখানে অভিযান চালায় পুলিশ। অভিযানে সাদ্দাম হোসেন ও শরিফুল ইসলামকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। এ সময় সাদ্দাম হোসেনের কাছ থেকে ৬০০ পিস এবং শরিফুল ইসলামের কাছ থেকে ৪০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। পরে আইনগত প্রক্রিয়া শেষে তাদের কারাগারে পাঠানো হয়।

রায়ে সন্তুষ্টি প্রকাশ করে রাষ্ট্রপক্ষের আইনজীবী দেওয়ান মজনুল হক বলেন, “এই রায়ের মাধ্যমে ন্যায়বিচার প্রতিয়মান হয়েছে।”

এদিকে রায়ে অসন্তুষ্টি প্রকাশ করেছেন আসামিদের পক্ষের আইনজীবী আইয়ুব খান খোকন। তিনি বলেন, “এই রায়ের মাধ্যমে আমার মক্কেল ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন। আমরা উচ্চ আদালতে আপিল করব।”

Link copied!