• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ, ৬৩০ যাত্রীকে জরিমানা


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৩, ১২:১৬ পিএম
বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ, ৬৩০ যাত্রীকে জরিমানা

বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ঢাকাগামী ৬টি আন্তনগর ট্রেনের ৬৩০ জন যাত্রীকে জরিমানা করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে। এ সময় যাত্রীদের কাছ থেকে জরিমানা, ভাড়াসহ ১ লাখ ২৬ হাজার ৮৫৫ টাকা রাজস্ব আদায় করা হয়েছে।

শুক্রবার (১১ আগস্ট) সকাল ৯টায় ঈশ্বরদী বাইপাস থেকে শুরু করে থেকে রাত ৯টা পর্যন্ত পশ্চিমাঞ্চল পাকশি বিভাগীয় রেলওয়ের আওতায় বিভিন্ন রেলওয়ে স্টেশনে ব্লক চেকিংয়ের মাধ্যমে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করা আন্তনগর ট্রেনগুলো হলো রাজশাহী-ঢাকাগামী আন্তনগর সিল্কসিটি এক্সপ্রেস, খুলনা-ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস, ঢাকা-রংপুরগামী রংপুর এক্সপ্রেস, ঢাকা-পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস, পঞ্চগড়-ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস, ঢাকা-রাজশাগামী সিল্কসিটি এক্সপ্রেস।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদারের নেতৃত্বে পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা কে এম নুরুল ইসলাম, ভ্রাম্যমাণ পরীক্ষক আব্দুল আলিম বিশ্বাস মিঠু, গোলাম মুস্তফা, প্রবীর কুমার, কামরুল ইসলাম, মঞ্জুরুল হাসানসহ নিজ নিজ ট্রেনের ট্রেন পরিচালক (গার্ড) এবং রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা অভিযানে উপস্থিত ছিলেন।

রাজশাহীর মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, “সরকারি ছুটির দিন উত্তরাঞ্চল থেকে ঢাকাগামী আন্তনগর ট্রেনগুলোতে বেশ উপচে পড়া ভিড় থাকে। বিনা টিকিটে অনেকে ট্রেনে চড়ে বসে। তাই আমাদের এ অভিযান। আমরা সাধারণত আন্তনগর ট্রেনে বিনা টিকিটের যাত্রীদের পরবর্তী স্টেশনে শাস্তিস্বরূপ নামিয়ে দিয়ে থাকি। কিন্তু ট্রেনে নিরাপদ ভ্রমণ হওয়ায় তারা নামতে চায় না। অনেকেই আবার ভাড়াসহ জরিমানা দিয়েই গন্তব্য পথে যেতে চায়।” 

Link copied!