• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

যে স্টেশনে শুয়ে কাটতে হয় ট্রেনের টিকিট


গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৮, ২০২৩, ১২:৩২ পিএম
যে স্টেশনে শুয়ে কাটতে হয় ট্রেনের টিকিট

গাইবান্ধার সুন্দরগঞ্জের বামনডাঙ্গা স্টেশনে মেঝেতে বসে নিতে হয় ট্রেনের টিকিট। এমনকি শুয়ে থেকেও টিকিট কাটার দৃশ্য দেখা গেছে এ স্টেশনে। জানা গেছে, ওই স্টেশনের প্ল্যাটফর্মের উচ্চতা বৃদ্ধি করায় এ সমস্যার সৃষ্টি হয়েছে।

সোমবার (৭ আগস্ট) সকাল ১০টা। সরেজমিনে গিয়ে দেখা যায়, ওই স্টেশনে টিকিট কাটতে কোমর বাঁকা করে হেলে অথবা মেঝেতে বসে সাধারণ যাত্রীরা টিকিট কাটছেন।

এ বিষয়ে যাত্রীদের সঙ্গে কথা হলে তারা জানান, প্ল্যাটফর্ম থেকে বগির উচ্চতা অনেক বেশি হওয়ায় স্বাচ্ছন্দ্যে ট্রেনে ওঠানামা করতে প্লাটফর্মের উচ্চতা বৃদ্ধি করা হয়। এতে ট্রেনে উঠতে বয়স্ক ব্যক্তি, নারী, অসুস্থ ও শারীরিক প্রতিবন্ধীদের সুবিধা হলেও টিকিট কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করতে যাত্রীদের পোহাতে হচ্ছে ভোগান্তি।

খোঁজ নিয়ে জানা যায়, বছরখানেক আগে বামনডাঙ্গা স্টেশনের প্ল্যাটফর্ম ও ওয়েটিং রুমের উচ্চতা বৃদ্ধির নির্মাণকাজ শুরু হয়। অন্যদিকে স্টেশন মাস্টারের কক্ষ কাম টিকিট কাউন্টারটি আগের উচ্চতায় থাকায় টিকিট কাউন্টারটি নিচে পড়ে যায়। এতে কাউন্টার থেকে টিকিট সংগ্রহে এমন সমস্যায় পড়েন সাধারণ যাত্রীরা।

এ প্রতিবেদকের কাছে ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ যাত্রীরা। তারা বলছেন, প্রতিনিয়ত এভাবে কষ্ট করে টিকিট নিলেও বিষয়টি রেলওয়ে কর্তৃপক্ষ দেখেও না দেখার ভান করছে।

স্থানীয়রা আরও জানান, কোটি টাকা ব্যয়ে স্টেশনটি আধুনিকায়ন করা হলেও টিকিট কাউন্টারটির এমন চিত্র ব্যতিক্রম। এভাবে বসে, হেলে, শুয়ে টিকিট কাটতে গিয়ে হুমড়ি খেয়ে পড়ায় ঘটেছে আহতের ঘটনাও। বারবার বিষয়টি কর্তৃপক্ষকে জানিয়েও সমাধান মেলেনি বলে অভিযোগ স্থানীয়দের।

এ ব্যাপারে স্টেশন মাস্টার মো. হাইয়্যুল মিয়া বলেন, “আমরাও দেখেছি যাত্রীরা কষ্ট করে টিকিট কিনছেন। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা আছে।”

Link copied!