• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

নীলফামারীতে ট্রেন আটকে রেখে আন্দোলন


নীলফামারী প্রতিনিধি
প্রকাশিত: জুন ১, ২০২৩, ০৯:৩৬ পিএম
নীলফামারীতে ট্রেন আটকে রেখে আন্দোলন

নীলফামারীর চিলাহাটি থেকে ঢাকা রুটে নতুন আন্তনগর ট্রেনের নাম ‘নীলফামারী এক্সপ্রেস’ পুনর্বহালের দাবিতে আন্দোলন করেছেন স্থানীয়রা।

বৃহস্পতিবার (১ জুন) দুপুরে জেলাবাসীর ব্যানারে নীলফামারী রেলস্টেশন চত্বরে দুই ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালিত হয়। এ সময় রাজশাহী থেকে চিলাহাটিগামী আন্তনগর তিতুমীর এক্সপ্রেস ট্রেনটিকে ১৫ মিনিট আটকে রাখেন আন্দোলনকারীরা।

বক্তারা বলেন, রোববার (৪ জুন) থেকে নতুন একটি আন্তনগর এক্সপ্রেস ট্রেন চালু হতে যাচ্ছে। সোমবার (২৯ মে) বাংলাদেশ পশ্চিমাঞ্চল রেলের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মোহাম্মদ আহসান উল্লাহ স্বাক্ষরিত চিঠিতে নতুন ট্রেনের নাম ‘নীলফামারী এক্সপ্রেস’ প্রস্তাব করা হয়। কিন্তু মঙ্গলবার (৩০ মে) রেলপথ মন্ত্রণালয় ‘চিলাহাটি এক্সপ্রেস’ নাম চূড়ান্ত করে রেলওয়ে দপ্তরকে চিঠি দেয়। স্থানীয়রা এর প্রতিবাদ জানাচ্ছে। প্রস্তাবিত নাম অনুযায়ী তাদের জেলার নামে ওই ট্রেনের নামকরণ চান।

রেলওয়ে সূত্রে জানা যায়, রোববার (৪ জুন) সকাল ১০টায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ট্রেনটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সময়ে চিলাহাটি রেলস্টেশন চত্বরে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হবে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, “চিলাহাটি-ঢাকা রেলপথে নতুন দিবাকালীন আন্তঃনগর ট্রেন চলাচল শুরু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে নতুন ট্রেনটির পরীক্ষামূলক চলাচল শেষ করা হয়েছে।”

Link copied!