• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে কিশোর নিহত


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৩, ০৫:১২ পিএম
রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে কিশোর নিহত

কক্সবাজারের উখিয়ার বালুখালী আশ্রয়শিবিরে (ক্যাম্প-৮) মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মির (আরসার) সন্ত্রাসীরা ঘর থেকে তুলে নিয়ে মো. ইউসুফ (১৬) নামের এক রোহিঙ্গা কিশোরকে গুলি করে হত্যা করেছে। ওই কিশোর আশ্রয়শিবিরের এইচ-১৭ ব্লকের হামিদ হোসেনের ছেলে।

মঙ্গলবার (২২ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে ডব্লিউ এ-২৭ ব্লকের কাছে এই ঘটনা ঘটে।

এ বিষয়ে রোহিঙ্গা নেতারা বলছেন, “নিহত ইউসুফ মিয়ানমারের আরেক সশস্ত্র গোষ্ঠী আরাকান রোহিঙ্গা সলিডারেটি অর্গানাইজেশনের (আরএসও) সদস্য ছিল। আরসার সদস্যদের বিরুদ্ধে তথ্য সংগ্রহ করে আরএসওর কাছে সরবরাহের অভিযোগে মঙ্গলবার সন্ধ্যায় ঘর থেকে তাকে তুলে নেওয়া হয়।”

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন আশ্রয়শিবিরের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল।

মো. ইকবাল বলেন, “মঙ্গলবার সন্ধ্যায় আরসার সন্ত্রাসীরা ক্যাম্পের ভেতরে রোহিঙ্গা কিশোর ইউসুফকে গুলি করে পালিয়ে যায়। খবর পেয়ে এপিবিএনের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে গুলিবিদ্ধ কিশোরকে উদ্ধার করে আশ্রয়শিবিরের একটি হাসপাতালে নিয়ে যান। এ সময় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সন্ত্রাসীদের ধরতে আশ্রয়শিবিরে অভিযান চালানো হচ্ছে।”

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী বলেন, “রাতে ঘটনাস্থলে গিয়ে পুলিশ নিহত কিশোরের লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করেছে। গুলিতে ইউসুফের মৃত্যু হয়েছে। তার পিঠে গুলি লাগে। ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।”

Link copied!