• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

দিনাজপুরে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়


দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: জুন ৫, ২০২৩, ০৪:১৮ পিএম
দিনাজপুরে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

অনাবৃষ্টি আর তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশবাসী। আর তাই বৃষ্টি কামনা ও তাবদাহ থেকে রক্ষা পেতে দিনাজপুরে ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা।

সোমবার (৫ জুন) সকাল পৌনে ৮টার দিকে জেলার সদর উপজেলার চেহেলগাজী ঈদগাহ মাঠে এই নামাজ অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন প্রায় এক হাজার মুসল্লি। নামাজে ইমামতি করেন বড়ইল মাদ্রাসার ইমাম আব্দুল কাউয়ুম।

এদিকে দিনাজপুর আবহাওয়া পর্যবেক্ষণগারের দেওয়া তথ্য মতে, জেলায় মঙ্গলবার (৩০ মে) তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।  একইভাবে বুধবার (৩১ মে) ৩৯ দশমিক ৯, বৃহস্পতিবার (১ জুন) ৪১ দশমিক, শুক্রবার (২ জুন) ৪০ দশমিক ১, শনিবার (৩ জুন) ৪০ দশমিক ৬,  রোববার (৪ জুন) ৪১ দশমিক ১ এবং সোমবার (৫ জুন) সকাল ৯ টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ২৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

নামজ আদায় শেষে আনোয়ার হোসেন বলেন, “এ বছরের মতো এতো গরম আগে অনুভব করিনি। গরমে কাজকর্ম ঠিক মতো করা যায় না। ছোট বাচ্চাদের নিয়ে অনেক সমস্য হচ্ছে। রহমতের বৃষ্টির আশায় আজ নামাজ আদায় করলাম।”

আয়োজক কমিটির সদস্য কামরুল ইসলাম কামাল বলেন, “এ বছর এতটাই গরম যে মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। আমরা কয়েকজন মুরব্বি ও ইমামদের সঙ্গে আলোচনা করে, সকলের সম্মতিতে বৃষ্টির আশায় সালাতুল ইসতিসকার আদায় করলাম। আজকের নামাজে প্রায় এক হাজার মানুষ উপস্থিত ছিল। সামনে আরও দুদিন নামজের আয়োজন করব। আশা করছি আল্লাহ আমাদের রহমতের বৃষ্টি দেবেন।”

Link copied!