• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

কক্সবাজারে ডাকাত দলের প্রধানসহ ছয়জন গ্রেফতার


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩, ০৫:৪২ পিএম
কক্সবাজারে ডাকাত দলের প্রধানসহ ছয়জন গ্রেফতার

কক্সবাজার শহরের কস্তুরাঘাট নতুন ব্রিজ এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাত দলের প্রধান মো. আব্দুল খালেকসহ ছয়জনকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব।

সোমবার (২০ নভেম্বর) ভোরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

এসময় তাদের কাছ থেকে ৩টি দেশীয় তৈরি এলজি, ৬ রাউন্ড কার্তুজ, ১টি একনলা বন্দুক, ২টি কিরিচ, ১টি রামদা, ২টি টর্চলাইট উদ্ধার করা হয়। এছাড়া নগদ ১৮ হাজার ৩০০ টাকা এবং ৮টি মোবাইল ফোন পাওয়া যায়।  

এসব তথ্য নিশ্চিত করেছেন র্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন।

গ্রেপ্তাররা হলেন কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়নের লিংকরোড় বিসিক এলাকার মৃত লোকমান হাকিমের ছেলে আব্দুল খালেক, একই এলাকার সৈয়দ হোসাইনে ছেলে মো. সাইফুল ইসলাম প্রকাশ সাদ্দাম (২৫), শহরের পেশকার পাড়ার মো. আরিফুল ইসলাম, লিংক রোড় মহুরীপাড়ার আবুল বাছের ছেলে খাইরুল আমিন (৩০), একই এলাকার খুইল্যা মিয়ার ছেলে মো. রায়হান (২৫) ও মহেশখালীর দেবেঙ্গা পাড়ার মৃত আব্দুর রশিদের ছেলে আব্দুল্লাহ আল নোমান (২৬)।

লে. কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেন র্দীঘদিন ধরে অপরাধমূলক নানা কর্মকাণ্ডের সঙ্গে তারা জড়িত রয়েছে। গ্রেপ্তার ডাকাত চক্রটি কস্তুরাঘাট নতুন ব্রিজের এলাকায় জড়ো হয়ে দেশীয় অস্ত্রশস্ত্রসহ সজ্জিত হয়ে ডাকাতির উদ্দেশ্যে অবস্থান করছিল। 

এর আগে কক্সবাজারের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে পর্যটক ও স্থানীয় জনসাধারণকে অস্ত্র-শস্ত্রের ভয়-ভীতি প্রদর্শন করে আসছিল। ডাকাতির পাশাপাশি চুরি, ছিনতাই, অপহরণ ও মুক্তিপণ আদায়সহ বিভিন্ন অপরাধ কার্যক্রম পরিচালনা করাই তাদের পেশা। রেকর্ডপত্র যাচাই করে ডাকাত দলের প্রধান আব্দুল খালেকের বিরুদ্ধে রয়েছে ৯টি মামলা, সাইফুল ইসলাম প্রকাশ সাদ্দামের ৫টি, আরিফুল ইসলামের ৩টি এবং খাইরুল আমিনের বিরুদ্ধে ৩টি মামলার তথ্য নিশ্চিত হওয়া গেছে।

গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাবের এ কর্মকর্তা জানান।

Link copied!