• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

রোববার চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভা


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২, ০৮:১১ এএম
রোববার চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভা

রোববার (৪ ডিসেম্বর) চট্টগ্রামে জনসভায় যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে নগরীর পলোগ্রাউন্ডে এ জনসভা অনুষ্ঠিত হবে। জনসভা ঘিরে চট্টগ্রামজুড়ে চলছে উৎসবের আমেজ। সাজসজ্জা এবং প্রচার-প্রচারণার কাজ ইতোমধ্যে শেষ হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এ জনসভায় রেকর্ড ১০ লাখ লোকের সমাবেশ ঘটতে পারে। সব ধরণের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

২০১২ সালের ২৮ মার্চের জনসভায় অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রী। প্রায় ১০ বছর পর  ৯ মাস এবার আবারও জনসভায় যোগ দিচ্ছেন। তাই এই জনসভা বিশেষ গুরুত্বপূর্ণ বলে জানায় সংশ্লিষ্টরা। 

সংশ্লিষ্ট সূত্র আরও জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাটিয়ারিতে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে সামরিক বাহিনীর একটি অনুষ্ঠানে যোগ দেবেন। ওই অনুষ্ঠান শেষ করে প্রধানমন্ত্রী দুপুরে হেলিকপ্টারে করে এম এ আজিজ  স্টেডিয়ামে আসবেন। স্টেডিয়াম থেকে গাড়িতে করে প্রধানমন্ত্রী পলোগ্রাউন্ডে জনসভায় যোগ দেবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম সফরে ৩০টি প্রকল্পের উদ্বোধন এবং চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এ জন্য জনসভার মঞ্চের পাশে ভিত্তিফলকগুলো স্থাপন করা হয়েছে।

সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায় জানান, জনসভাকে ঘিরে নিরাপত্তা প্রস্তুতি শেষ। এসএসএফ, পিজিএফ, পুলিশসহ সাড়ে সাত হাজারের অধিক ফোর্স নিয়োজিত থাকবে। এছাড়াও ক্লোজ সার্কিট ক্যামেরা, ড্রোনসহ অত্যাধুনিক নিরাপত্তা প্রযুক্তিও নিরাপত্তা নিশ্চিত করবে।

 

Link copied!