• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

সড়কের জলাবদ্ধতায় ভোগান্তিতে সাভারবাসী


সাভার প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৩, ০৫:৩৬ পিএম
সড়কের জলাবদ্ধতায় ভোগান্তিতে সাভারবাসী

সাভারে শাখা সড়ক ও মহাসড়কে বৃষ্টির কারণে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ জনগণ।

শুক্রবার (৬ অক্টোবর) সরজমিনে দেখা যায়, সাভার বাজার বাসস্ট্যান্ড, জামগড়া, ইউনিক বাসস্ট্যান্ড, বাইপাইলসহ সাভার পৌর এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। কোথাও কোথাও হাঁটু পানি জমে আছে। কোথাও আবার নিচু সড়কসহ দোকান-পাট ও বাড়ি-ঘরেও পানি উঠেছে।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুর থেকে শুক্রবার পর্যন্ত টানা বৃষ্টির কারণে সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ড্রেন দিয়ে ঠিক মতো পানি যেতে পারছে না। এতে স্থানীয় এলাকাবাসীসহ পথচারীদের পড়তে হচ্ছে বিড়ম্বনায়।

পোশাক শ্রমিক সুফিয়া জানান, কাল থেকে বৃষ্টি হওয়ায় ড্রেন ভরে ময়লা পানি সড়কে জমে আছে। বৃষ্টিতে পানি জমতে জমতে হাঁটু সমান হয়ে গেছে। এখন রিকশাও চলতে চায় না।

আশুলিয়া ক্লাসিক পরিবহনের বাসচালক রুবেল জানান, বাইপাইল-আশুলিয়া-টঙ্গী সড়কের প্রায় হাঁটু সমান পানি। এ পানির মধ্যে গাড়ি চালাতেও অনেক সতর্ক থাকতে হয়। কারণ জলবদ্ধতার কারণে অনেক সময় দুর্ঘটনার কবলে পড়তে হয়।

অন্যদিকে সাভার পৌর এলাকার ব্যাংক কলোনী মহল্লার বাসিন্দা আমিনুর বলেন, “অল্প বৃষ্টি হলেই সড়কে পানি জমে। বৃষ্টি হলেই পানির নিচে চলে যায় পৌর এলাকা। ড্রেনে ময়লা ও বৃষ্টির পানি মিলে যায়। আর এর মধ্যেই বাধ্য হয়ে আমাদের চলাচল করতে হচ্ছে।”

এ বিষয়ে সাভার পৌর মেয়র হাজী আব্দুল গনি বলেন, “টানা বর্ষণের কারণে জলবদ্ধতা সৃষ্টি হয়েছে। কিন্তু তুলনামূলকভাবে আমাদের ড্রেনেজ ব্যবস্থা অনেক ভালো। ড্রেনগুলো নিয়মিত পরিষ্কার করা হচ্ছে। যাতে জলবদ্ধতার সৃষ্টি না হয়।”

Link copied!