• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

দ. আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে গুলি করে হত্যা


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৩, ০৩:২৭ পিএম
দ. আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে গুলি করে হত্যা
দক্ষিণ আফ্রিকায় নিহত আবদুল মালেক

দক্ষিণ আফ্রিকায় নিজ দোকানে নোয়াখালীর আবদুল মালেক (৫০) নামের এক ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। এরপর সন্ত্রাসীরা সেখান থেকে টাকাপয়সা ও মালামাল লুট করে নিয়ে যায়।

শুক্রবার (১ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে নিহতের ছোট মেয়ে লামিয়া আক্তার বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন। এর আগে বুধবার (৩০ আগস্ট) দক্ষিণ আফ্রিকার স্থানীয় সময় রাত ৮টার দিকে দেশটির ডারবান শহরের আবদুল মালেকের ব্যবসাপ্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকালে তার মৃত্যুর খবর গ্রামের বাড়িতে পৌঁছালে পরিবারের সদস্যদের মধ্যে শুরু হয় মাতম। আবদুল মালেক নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ছয়ানী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের দেবীপুর আবদুল ওয়াদুদের ছেলে।

নিহতের ছোট মেয়ে লামিয়া জানান, তার বাবা ১৭-১৮ বছর ধরে আফ্রিকার ডারবান শহরে ব্যবসা করছেন। সর্বশেষ গত ১ মাস ১০ দিন আগে তিনি দেশ থেকে ডারবান শহরে যান।  বুধবার রাত ৮টার দিকে নিজ ব্যবসাপ্রতিষ্ঠানে কাজ করছিলেন। ওই সময় কয়েকজন অস্ত্রধারী সন্ত্রাসী তার প্রতিষ্ঠানে হামলা চালায়। একপর্যায়ে সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করে। পরে তাকে উদ্ধার করে ডারবান শহরের একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ছয়ানী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. ইউছুফ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তার মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহতের পরিবার তার মরদেহ আনতে সরকারের সহযোগিতা কামনা করেছে।  

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইয়াসির আরাফাত বলেন, “এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান বা মেম্বার আমাকে এখনো কিছু জানায়নি। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”

Link copied!