• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

বিনা ভোটে রাসিকের কাউন্সিলর হচ্ছেন রবিউল


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: মে ২৫, ২০২৩, ১০:৫৬ এএম
বিনা ভোটে রাসিকের কাউন্সিলর হচ্ছেন রবিউল

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে বিনা ভোটে কাউন্সিলর হতে যাচ্ছেন রবিউল ইসলাম। এবার নির্বাচনে ২০ নম্বর ওয়ার্ডে রবিউল ইসলাম ছাড়া কেউ মনোনয়নপত্র জমা দেননি। তিনি এই ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর। ফলে যাচাই-বাছাইসহ সব ধরনের প্রক্রিয়া ঠিক থাকলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হতে যাচ্ছেন রবিউল।

বৃহস্পতিবার (২৫ মে) রাজশাহী সিটি কপোরেশন নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে।

জেলার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রাসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, “মঙ্গলবার (২৩ মে) প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার সময় শেষ হয়েছে। ২০ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে একমাত্র রবিউল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন। রবিউল একক প্রার্থী হলেও যাচাই-বাছাইসহ সব ধরনের প্রক্রিয়া সম্পন্ন হওয়ার আগে তাকে নির্বাচিত ঘোষণা করার সুযোগ নেই। কারণ, যাচাই-বাছাইয়ে তার মনোনয়নপত্র বাতিলও হতে পারে। তাই মনোনয়নপত্র বৈধ হলেই তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।”

এ বিষয়ে রবিউল ইসলাম বলেন, “মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল। এ ওয়ার্ডে আমি একাই মনোনয়নপত্র জমা দিয়েছি। আমার প্রতিদ্বন্দ্বী হিসেবে কেউ মনোনয়নপত্র উত্তোলন কিংবা জমা দেননি। প্রতিদ্বন্দ্বী হিসেবে সাবেক একজন কাউন্সিলরসহ দুজনের নাম শোনা যাচ্ছিল। কিন্তু বিএনপির কারও নির্বাচনে না যাওয়ার নির্দেশনার কারণে একজন নিজেকে সরিয়ে নেন বলে শুনেছি। এ ছাড়া সাবেক একজন কাউন্সিলর আবারও প্রার্থী হওয়ার আগে নিজের জনপ্রিয়তা যাচাইয়ের জন্য ওয়ার্ডে ঘুরে কোনো সাড়া পাননি। ফলে তিনিও প্রার্থী হননি।”

প্রসঙ্গত, সিটি নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ১ জুন। প্রতীক বরাদ্দ ২ জুন। আগামী ২১ জুন ৩০টি ওয়ার্ডের ১৫২টি কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Link copied!