• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

মা-মেয়েকে ধর্ষণ, দুই যুবকের যাবজ্জীবন


হবিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ০২:২৯ পিএম
মা-মেয়েকে ধর্ষণ, দুই যুবকের যাবজ্জীবন

হবিগঞ্জের চুনারুঘাটে মা-মেয়েকে সংঘবদ্ধভাবে ধর্ষণের ঘটনায় দুই যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক মো. জাহিদুল হক এ রায় দেন। আসামিরা পলাতক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আবুল মনসুর চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন চুনারুঘাট উপজেলার রানীগাঁও ইউনিয়নের জীবধরছড়া গ্রামের শফিক মিয়ার ছেলে শাকিল আহমেদ (২২) এবং একই গ্রামের হুসেন আলীর ছেলে সালাহ উদ্দিন (২৪)।

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ২ অক্টোবর আসামিরা রাত ৮টার দিকে ওই উপজেলার রানীগাঁও ইউনিয়নের গরমছড়ি গ্রামের বাসিন্দা মা ও মেয়েকে সংঘবদ্ধভাবে ধর্ষণ করে পালিয়ে যায়। ঘটনার পর ভুক্তভোগী বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে একটি মামলা করেন। পুলিশ তদন্ত শেষে ২০২২ সালের ২০ জুন আদালতে তিনজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। রাষ্ট্রপক্ষে ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের অনুপস্থিতিতে মঙ্গলবার আদালত এ রায় ঘোষণা করেন।

আবুল মনসুর চৌধুরী বলেন, “এই রায়ে আমরা সন্তুষ্ট। এই রায় অপরাধীদের জন্য একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। মামলার আরেক আসামি হারুন মিয়ার বয়স কম হওয়ায় তার বিচার অন্য আদালতে হবে।”

Link copied!