• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

রংপুর মেডিকেলের হিসাবরক্ষক নওশীনের অপসারণ দাবী


রংপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ২৪, ২০২৩, ০৩:০৮ পিএম
রংপুর মেডিকেলের হিসাবরক্ষক নওশীনের অপসারণ দাবী

রংপুর মেডিকেল কলেজে হিসাবরক্ষক পদে সদ্য যোগদানকৃত উম্মে সুলতানা নওশীনের অপসারণের দাবীতে বিক্ষোভ করেছে কর্মচারী ও এলাকাবাসী। সেইসঙ্গে ৭২ ঘন্টার আল্টিমেটাম বেধে দিয়েছে বিক্ষোভকারীরা।

বুধবার (২৪ মে) বেলা ১১টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বিক্ষোভ মিছিল বের করে কর্মচারীরা। এ সময় তাদের সঙ্গে এলাকাবাসীও বিক্ষোভ মিছিলে অংশ নেয়।

এ সময় নওশীনের অপসারণের দাবীতে বিক্ষোভকারীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। পরে রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ বরাবর স্মারকলিপি প্রদান করে তারা।

রংপুর সিটি করপোরেশনের ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আমিনুর রহমান জানান, স্বাস্থ্যখাতে দেশের আলোচিত দুর্নীতিবাজ হিসেবে ইতোমধ্যে নওশীনকে রংপুর থেকে বদলী করা হয়েছে। নওশীন আবার রংপুর মেডিকেল কলেজে আসছেন। এ কারণে কর্মচারী ও এলাকাবাসী তার অপসারণের দাবী জানিয়ে কলেজের অধ্যক্ষের কাছে স্মারকলিপি দিয়েছে। সেইসঙ্গে ৭২ ঘন্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে।”

এ বিষয়ে রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. বিমল কুমার রায় বলেন, “আন্দোলনকারীরা আমার কাছে এসেছিল। তারা ৭২ ঘন্টার মধ্যে অপসারণের দাবীতে একটি স্মারকলিপি দিয়েছে।”

এর আগে বিভিন্ন গণমাধ্যমে ২০২০ সালে দুর্নীতি ও বিভিন্ন বিষয়ে সংবাদ প্রচার হওয়ায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের হিসাবরক্ষক উম্মে সুলতানা নওশীনকে লালমনিরহাট জেলা সদর হাসপাতালে বদলী করা হয়। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের স্টেনো-কাম-পিএ হিসেবে চাকরি করলেও নওশীনকে হিসাবরক্ষক পদে পদায়ন করা হয়।

Link copied!