• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

পঞ্চগড়- ১ আসনে নৌকার মনোনয়ন বাতিলের দাবি নেতাকর্মীদের


পঞ্চগড় প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২৩, ০৭:৪৪ পিএম
পঞ্চগড়- ১ আসনে নৌকার মনোনয়ন বাতিলের দাবি নেতাকর্মীদের
সংবাদ সম্মেলনে পঞ্চগড় জেলা আওয়ামী লীগের একাংশ। ছবি- সংবাদ প্রকাশ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পঞ্চগড়-১ আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি নাঈমুজ্জমান ভূঁইয়া (মুক্তা)। এ মনোনয়ন বাতিলের দাবি জানিয়েছেন দলীয় নেতাকর্মীদের একটি অংশ।

সোমবার (২৭ নভেম্বর) বিকেলে জেলা আওয়ামী লীগের এক সংবাদ সম্মেলনে নেতাকর্মীরা নাঈমুজ্জমানের মনোনয়ন বাতিলের দাবি জানান।

সংবাদ সম্মেলনে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মজাহারুল হক প্রধান, সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, আটোয়ারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান তৌহিদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, “দলের দুর্দিনে আমরাই আওয়ামী লীগের জন্য কাজ করেছি। আমরাই সবসময় মাঠে কাজ করছি। কিন্তু নাঈমুজ্জামান কখনোই মাঠে রাজনীতি করেননি। তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে চাকরি করতেন। নির্বাচনের কিছুদিন আগে এখানে এসে রাজনীতিতে নেমেছেন। ঢাকা থেকে কৌশল করে জেলা আওয়ামী লীগের সহসভাপতি হয়েছেন।”

বক্তারা আরও বলেন, “বিগত নির্বাচনে নাঈমুজ্জামান নৌকার বিরোধীতা করেছিলেন। তেঁতুলিয়া উপজেলা পরিষদ নির্বাচনের সময়ও তিনি বিরোধীতা করে নৌকার বিপক্ষে ‘কাপ পিরিচ’ মার্কায় প্রার্থী তৈরি করে নির্বাচন করেছিলেন। তাকে কীভাবে মনোনয়ন দেওয়া হলো বিষয়টি মাথায় আসছে না। নির্বাচনে তার পক্ষে কোনো নেতাকর্মী কাজ করবে না।” 

এ সময় বক্তারা প্রধানমন্ত্রীর কাছে পঞ্চগড়-১ আসনে নাঈমুজ্জমানের মনোনয়ন বাতিল করে অন্য প্রার্থী দেওয়ার দাবি জানান।

এর আগে রোববার (২৬ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন। এরপর থেকেই পঞ্চগড়-১ আসনে মনোনয়ন বাতিলের দাবিতে বিক্ষোভ শুরু করেন নেতাকর্মীরা।

Link copied!