• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

যুবলীগের সম্মেলনে অতিথির মঞ্চে ওসি


রাঙ্গামাটি প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৩, ০৫:৫৯ পিএম
যুবলীগের সম্মেলনে অতিথির মঞ্চে ওসি

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা যুবলীগের সম্মেলনে অতিথির মঞ্চে উপস্থিত ছিলেন বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ হোসেন।

শনিবার (১১ ফেব্রুয়ারি) উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে যুবলীগের সম্মেলনে উত্তরীয় ও ব্যাজ পরে অতিথির মঞ্চে ওসি শাহাদাৎ হোসেনকে বসে থাকতে দেখা যায়।

জানা গেছে, যুবলীগের ওই সম্মেলনে উপস্থাপক অন্য অতিথিদের সঙ্গে  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ হোসেনকে অতিথি মঞ্চে আসন গ্রহণ করার জন্য বলেন। এরপরই সম্মেলনে উপস্থিত নেতাদের সঙ্গে ওসি মঞ্চে আসন গ্রহণ করেন। অতিথিদের সঙ্গে তাকেও উত্তরীয় ও বুকে অতিথি ব্যাজ পরিয়ে দেওয়া হয়। মঞ্চে জেলা যুবলীগ সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজলের পাশের চেয়ারেই বসেছিলেন ওসি।

এদিকে রাজনৈতিক সংগঠনের সম্মেলনের মঞ্চে একজন সরকারি কর্মকর্তার অতিথি হয়ে আসন গ্রহণ করা নিয়ে জেলার বিভিন্ন মহলে চলছে নানা আলোচনা-সমালোচনা।

এ বিষয়ে জানতে চাইলে বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ হোসেন বলেন, “মঞ্চে থাকা মানে অতিথি থাকা নয়। অতিথি হিসেবে কোথাও আমার নাম লেখা নেই। ওসি হিসেবে আমার একটা প্রোটকল ও সম্মান আছে, সেজন্য সামনের সারিতে আমাকে বসানো হয়েছে।”

এদিকে জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ বলেন, “রাজনৈতিক দলের অনুষ্ঠানে কোনো সরকারি কর্মকর্তার অতিথি হওয়ার সুযোগ নেই। তবে বিষয়টি নিয়ে আমি ওসির সঙ্গে কথা বলেছি, তিনি জানিয়েছেন নিরাপত্তার জন্য দাঁড়িয়ে ছিলেন তখন তারা সামনে তাকে বসতে দেন।”

উপজেলা যুবলীগের অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার। অতিথি হিসেবে ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দীন, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফজলে নাঈম, সাংগঠনিক সম্পাদক মো. সাইফুর রহমান সোহাগ, জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজলসহ আরও অনেকে।

Link copied!