• ঢাকা
  • শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

স্যাংশনস নিয়ে আ.লীগের একটা পশমও ছেঁড়া যাবে না : রাসিক মেয়র


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ১০:০৫ পিএম
স্যাংশনস নিয়ে আ.লীগের একটা পশমও ছেঁড়া যাবে না : রাসিক মেয়র

স্যাংশনস নিয়ে আওয়ামী লীগের একটা পশমও ছেঁড়া যাবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাজশাহী মহানগরীর পাঠানপাড়া শিমুল তলার মোড়ে আয়োজিত বাংলাদেশ আওয়ামী যুবলীগ, রাজশাহী মহানগর ও জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খায়রুজ্জামান লিটন বলেন, “বিএনপি-জামায়াতের উদ্দেশে বলছি, নির্বাচনে আসবেন কি আসবেন না সেটি আপনাদের নিজস্ব রাজনৈতিক বিষয়। যদি নির্বাচনে আসেন আপনাদেরই ভালো হবে। নির্বাচনে না এসে নির্বাচনকে বাধাগ্রস্ত করার কোনো চক্রান্ত যদি করেন তাহলে মার্কিন ভিসা নীতিতে কী বললো সেটি আমরা দেখতে যাবো না। বিএনপি-জামায়াতকে দাঁতভাঙা জবাব দেওয়া হবে। স্যাংশনস নিয়ে আওয়ামী লীগের একটা পশমও ছেঁড়া যাবে না।”

লিটন বলেন, “তারেক জিয়া লন্ডনে বসে নির্দেশ দেবে আর বাংলাদেশে আওয়ামী লীগ সরকারের পতন হবে, এই স্বপ্ন দেখেন না। যদি এই খোয়াব দেখেও থাকেন, সেটি কোনোদিন আলোর মুখ দেখবে না।”

তারেক জিয়ার উদ্দেশে তিনি বলেন, “যদি রাজনীতি করার শখ থাকে দেশে আসেন। আপনার বিরুদ্ধে মামলা আছে, জেলে যান। আপনার নেতাকর্মীরা যদি সোচ্চার হয়, আন্দোলনের মাধ্যমে আপনাকে ছেড়ে দিতে সরকারকে বাধ্য করতে পারে, জনগণ যদি রায় দেয়, তাহলে বুঝবো আপনি দায়িত্ব নিতে পারবেন।”

রাসিক মেয়র বলেন, “রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, ডলারের দাম বৃদ্ধিসহ বিভিন্ন কারণে দেশে দ্রব্যমূল্যের দাম কিছুটা বেড়েছে। তবে সেটি আবার কমে যাবে। কিন্তু যারা এগুলোকে পুঁজি করে বাংলার মানুষকে বিভ্রান্ত করতে চায়, তারা ব্যর্থ অতীতেও হয়েছে, আগামীতেও হবে।”

এর আগে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বেলুন-ফেস্টুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। সম্মেলনের শুরুতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশ হয়।

Link copied!